বাংলাদেশ সরকারকে কাছে যে অনুরোধ করলো কাতার প্রবাসীরা !!

কাতারে করোনা আ’ক্রা’ন্তের সংখ্যা প্রায় ৭০ হাজার, সেইসাথে বেড়ে চলেছে মৃ’তের সংখ্যাও। সৌদি আরবের পর মধ্যপ্রাচ্যের ২৮ লাখ জনসংখ্যার দেশটির সবচেয়ে বেশি মানুষ ভাইরাসটিতে আ’ক্রান্ত।মৃ’ত আর আ’ক্রান্তে’র সংখ্যা বেড়ে যাওয়ায় আ’তঙ্কে প্রবাসী বাংলাদেশিরা। দেশটিতে এ পর্যন্ত ১৩ বাংলাদেশিসহ মা’রা গেছেন ৫৪ জন।

কাতারে ক্রমেই বেড়ে চলছে করোনায় আ’ক্রা’ন্তের সংখ্যা। জনসংখ্যা অনুপাতে আ’ক্রা’ন্তের সংখ্যা বেশি হওয়ায় আ’তঙ্কিত প্রবাসী বাংলাদেশিরা। অনেক প্রবাসীর কর্ম না থাকায়, দেশে পরিবারের কাছে পাঠাতে পারেননি টাকা, কর্মহীন প্রবাসীদের পরিবারের পাশে দাঁড়াতে সরকারকে অনুরোধ জানালেন তারা। প্রবাসীরা বলেন, বাংলাদেশ সরকারের কাছে প্রবাসীদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্যে অনুরোধ করছি।

করোনায় আ’ক্রা’ন্ত অভিবাসী ও কাতারি নাগরিকদের সমানভাবেই চিকিৎসা সেবা দেওয়া হয়। বিধিনিষেধ উঠে যাওয়া প্রবাসীদের সচেতন ও আইন কানুন মেনে চলার পরামর্শ কমিউনিটি নেতাদের।

গোপালগঞ্জ সমিতির সভাপতি হাসিবুর রহমান বলেন, সব দিক থেকে শিথিল করার কারণে আমরা যেনো না ভুলি স্বাস্থ্যবিধি সম্পর্কে। চট্টগ্রাম সমিতির সভাপতি সফিকুল ইসলাম তালুকদার বাবু বলেন, কাতার সরকার যে নির্দেশনা দিয়েছে আমরা সে মোতাবেকই সকল প্রবাসী চলেছি।দেশটিতে আ’ক্রা’ন্তের সংখ্যা বাড়ার পাশাপাশি সুস্থ হয়েও বাড়ি ফিরেছেন প্রায় ৪৫ হাজার মানুষ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *