বাবাকে হ’ত্যা করে ই’সরাইল-আ’মেরিকা নিজেদের দু’র্দিন ডেকে এনেছে: সোলাইমানি কন্যা !!

বাবাকে হ’ত্যা করে ই’সরাইল-আ’মেরিকা নিজেদের দু’র্দিন ডেকে এনেছে বলে মন্তব্য করেছেন মা’র্কিন সে’নাদের হাতে গু’প্তহ’ত্যার শি’কার ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির কন্যা জয়নাব সোলাইমানি।সোমবার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের বরাতে এ খবর জানিয়েছে স্পুটনিক নিউজ।

জয়নাব সোলাইমানি বলেন, আমার বাবাকে হ’ত্যা করার মধ্য দিয়েই যদি ‘পা’গল’ ট্রা’ম্প ভেবে থাকেন সবকিছু শেষ হয়ে গেছে, তাহলে তা হবে চূড়ান্ত ভু’ল।বরং সোলাইমানিকে হ’ত্যা করার মাধ্যমে ই’সরাইল ও আ’মেরিকা নিজেদের দু’র্দিন ডেকে এনেছে।

শুক্রবার ইরাকের রাজধানী বা’গদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে যু’ক্তরাষ্ট্রের এক হা’মলায় ই’রানের কুদস বাহিনীর ক্ষ’মতাধর জে’নারেল কাসেম সো’লাইমানিকে হ’ত্যা করা হয়।

প্রে’সিডেন্ট ট্রা’ম্পের নি’র্দেশেই সো’লাইমানিকে হ’ত্যা করা হয়েছে। এই হ’ত্যাকাণ্ডের পর ই’রান ও যু’ক্তরাষ্ট্রের মধ্যে নতুন করে উ’ত্তেজনা শুরু হয়েছে।

হ’ত্যার পর মা’র্কিন সদর দফতর পেন্টাগনের পক্ষ থেকে জানানো হয়, বা’গদাদে নিযুক্ত মা’র্কিন ক’র্মকর্তাদের হ’ত্যা করার গো’পন পরিকল্পনায় জড়িত থাকার অ’ভিযোগে সোলাইমানিকে হ’ত্যা করা হয়েছে।

মা’র্কিন প্রে’সিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, যু’দ্ধ পরিস্থিতি সৃষ্টি নয় বরং যু’দ্ধ পরিস্থিতি এড়াতেই কাসেম সো’লাইমানিকে হ’ত্যা করা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *