বাহরাইনে করোনায় আ’ক্রান্ত ২১৭ বাংলাদেশি, জানুন সর্বশেষ অবস্থা !!

বাহরাইনে এখন পর্যন্ত ২১৭ জন বাংলাদেশি করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন। তবে আ’ক্রান্ত বাংলাদেশিদের কেউ-ই গুরুতর অসুস্থ নন বলে জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম।বৃহস্পতিবার (৩০ এপ্রিল) তিনি জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

রাষ্ট্রদূত বলেন, ‘বিভিন্ন সূত্র থেকে জানা তথ্যমতে, এখন পর্যন্ত বাহরাইনে ২১৭ জন বাংলাদেশি কোভিড-১৯ এ আ’ক্রান্ত হয়েছেন। সুখবর হলো- এই ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এমনকি এদের কারও অবস্থা গুরুতর নয়।’তিনি বলেন, ‘আ’ক্রান্ত সব বাংলাদেশির চিকিৎসার ব্যবস্থা করছে বাহরাইন সরকার। বিনা খরচে এসব শ্রমিকদের চিকিৎসা দেয়া হচ্ছে।’

উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি বাহরাইনে প্রথম করোনা আ’ক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর থেকে ধীরগতিতে আ’ক্রান্তের সংখ্যা বাড়লেও ২২ এপ্রিল থেকে হঠাৎ করেই আ’ক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে থাকে।এদিকে, করোনা মহামারির বৈশ্বিক সঙ্কটের এই সময়ে অনিয়মিত বিদেশিদের প্রতি সদয় হয়েছেন বাহরাইনের বাদশাহ হামাদ বিন ঈসা আল খালিফা। প্রায় ৪০ হাজার বাংলাদেশিসহ লক্ষাধিক অবৈধ বিদেশির সাধারণ ক্ষমা ঘোষণা করেছেন তিনি।

গত ৫ এপ্রিল থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সাধারণ ক্ষমার ওই সময়ের মধ্যে অবৈধরা নতুন পাসপোর্ট জোগাড় করাসহ অন্যান্য ডকুমেন্ট প্রদর্শনপূর্বক ফি বা মাশুল ছাড়াই সরকারি অথবা কোম্পানি ভিসা সংগ্রহ করে বৈধ হতে পারবেন। অথবা জরিমানা ছাড়া নিজ নিজ দেশে ফিরতে পারবেন।এছাড়া করোনার কারণে এরই মধ্যে বিদেশি কর্মীদের (জুন পর্যন্ত) সবধরনের জরিমানা মওকুফ করে দিয়েছে বাহরাইন সরকার। তবে যেসব বিদেশি কর্মীর বিরুদ্ধে মামলা চলছে, তারা সাধারণ ক্ষমার সুবিধা পাবেন না।

সূত্রঃ জাগো নিউজ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *