বিএনপি নেতাকর্মীদের নয়াপল্টন থেকে সরিয়ে দিল পুলিশ !!

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতাল সমর্থনে রাজধানীর নয়াপল্টনে ধীরে ধীরে জড়ো হচ্ছিলেন দলীয় নেতাকর্মীরা। বেলা সোয়া ১১টায় স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে উঠেছে গোটা নয়াপল্টন এলাকা। হরতালের সমর্থনে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়া সেসকল বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দিয়েছে পুলিশ। দু’দফা আল্টিমেটাম শেষে দুপুর ১২টার দিকে তাদেরকে সেখান থেকে সরিয়ে দেয়।

নয়াপল্টনে ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনকেও উপস্থিত থাকতে দেখা গিয়েছে। এ সময় তারা ভোট চোর বলে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিভিন্ন ধরণের স্লোগান দিতে থাকেন। এদিকে সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় বিএনপি কার্যালয়ের সামনে। ইশরাক নেতাকর্মীদের নিয়ে সামনের সারি থেকে স্লোগান তুলেছেন। সিটি নির্বাচনের ফল বর্জন করে শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে রাজধানীতে হরতালের ডাক দেয় বিএনপি। এতে সমর্থন দেয় জাতীয় ঐক্যফ্রন্ট।

পুলিশ প্রথমে নেতাকর্মীদেরকে সেখান সরে যাওয়ার নির্দেশ দেন। এ নিষেধ অমান্য করে অবস্থান চালিয়ে যেতে থাকলে আধা ঘণ্টা সময় বেধে দেয় পুলিশ। এ সময়ের মধ্যেও না চলে যাওয়ায় বেলা ১২টার কিছু সময় আগে ১০ মিনিটে মধ্যে সেখান থেকে চলে যাওয়ার নির্দেশ দেয়। এরপর ১২ টার দিকে কার্যালয়ের সামনে থেকে সরে যান বিএনপি নেতাকর্মীরা।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *