বিএসএফ’র তাড়ায় মা ভারতে, শিশু রাবেয়া বাংলাদেশে !!

শিশু রাবেয়া বর্তমানে তার বয়স ২০ মাস। জন্মের পরপরই বাবা শরিফুল মোল্লার সাথে মায়ের কোলে চড়ে চলে যান ভারতে। সেই থেকেই বাবা-মায়ের সাথে থাকতেন।শনিবার (২৩ নভেম্বর) ভোরে কাঁটাতারবিহীন মাটিলা সীমান্ত পার হয়ে বাবা শরিফুল মোল্লার সঙ্গে রাবেয়া বাংলাদেশে ঢুকতে পারলেও বিএসএফ’র তাড়া খেয়ে মা ভারতে থেকে গেছে।

তাদের বাড়ি বাংলাদেশের নড়াইল জেলার কালিয়া থানার সাতরাখালি গ্রামে। প্রায় ১৮ মাস আগে তারা পাসপোর্ট বিহীন অবস্থায় ভারতে গিয়েছিল কাজের জন্য।

শরিফুল মোল্লা জানান, ভারতে গিয়েছিলাম কাজের জন্য। সেখানে বোম্বে হোটেলে কাজ করতাম আমি ও স্ত্রী। বেশ কিছুদিন আমাদের কাজের টাকা দেয় না মালিক। পাশাপাশি বিজেপির রাজনৈতিক লোকজন এসে ভয় দেখাত। মালিকরাও বলত এ দেশের নাগরিক না, তোমরা বাংলাদেশে চলে যাও। এজন্য ভয়ে, টাকা পয়সা না পেয়ে আমরা বিনা পাসপোর্টে চলে এসেছি। কিন্তু আমার স্ত্রী আসতে পারেনি। জানি না সে কবে আসবে কী আসবে না।

এমন আর্তনাদ সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশকারী মানুষের। এভাবে চলতি মাসের বর্তমান সময় পর্যন্ত ঝিনাইদহের মহেশপুর সীমান্তের বিভিন্ন এলাকা দিয়ে এখন পর্যন্ত ২৪৪ জন বাংলাদেশে এসেছে। আজ এসেছে ৩০ জন। এদের অধিকাংশেরই নেই বৈধ নাগরিকত্ব। তাদের পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলার পর আদালতে সোপর্দ করা হয়েছে।

ঝিনাইদহ-৫৮ বিজিবি পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, সীমান্ত এলাকায় ব্যাপক সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি। মূলত ভারতে এনআরসিসহ নানা কারণে আতঙ্কগ্রস্ত হয়ে তারা বাংলাদেশে ফিরে আসছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *