বিতর্কিত মন্তব্য করলেন মোদী !!

ভারতের লোকসভা ও রাজ্যসভায় পাশ হওয়া নাগরিকত্ব বিল নিয়ে উত্তাল দেশটির বিভিন্ন রাজ্য। আসাম, মেঘালয় ও পশ্চিমবঙ্গে চলছে লাগাতার বিক্ষোভ। আসাম ও মেঘালয়ে ইতোমধ্যে জারি করা হয়েছে অনির্দিষ্টকালের কারফিউ, পুলিশের সাথে সংঘর্ষে মারা গিয়েছেন অন্তত ১৫ জন।

পশ্চিমবঙ্গে এখনো কারফিউ জারি না হলেও পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এছাড়া দিল্লিতেও শিক্ষার্থীরা আগুন দিয়েছেন তিনটি বাসে।বিতর্কিত নাগরিকত্ব (সংশোধিত) আইনের প্রতিবাদে অনশনে বসছেন কেরালার মুখ্যমন্ত্রী ও সিপিএম নেতা পিনারাই বিজয়ন। এবার বিক্ষোভের জন্যে বিরোধী রাজনৈতিক দলগুলোকেই দায়ী করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার (১৬ ডিসেম্বর) তিনি একথা বলেন।

পশ্চিমবঙ্গের সীমানা থেকে ঢিল ছোড়া দূরত্বে ঝাড়খণ্ডের দুমকায় নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী এ দিন বলেন, ‘‘নাগরিক আইনের বিরুদ্ধে উত্তর-পূর্বের বিভিন্ন রাজ্য ও পশ্চিমবঙ্গে যে হিংসাত্মক বিক্ষোভ হচ্ছে বিরোধীরা তাকে পরোক্ষে প্রশ্রয় দিচ্ছে। যারা আগুন লাগাচ্ছে, টেলিভিশনে তাদের দেখা যাচ্ছে।

পোশাক দেখেই তাদের চেনা যাচ্ছে।’’ সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছিলেন, গোটা পৃথিবী থেকে যদি মুসলিমেরা এসে ভারতের নাগরিকত্ব চান, তা দেওয়া সম্ভব নয়। উত্তর-পূর্বে হিংসার জন্য কংগ্রেসকে গত কালই সরাসরি দায়ী করেছিলেন তিনি। প্রধানমন্ত্রী আজ বলেন, ‘‘কংগ্রেসের প্রতিক্রিয়া দেখে বোঝা যাচ্ছে, সংসদে নাগরিক বিল পাশ ঠিক কাজ হয়েছে। পাকিস্তান এত দিন যা করে গিয়েছে, কংগ্রেস এখন সেই কাজই করে চলেছে।’’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *