বিদ্যালয়ের টয়লেটে বঙ্গবন্ধুর ছবি, সাংবাদিক দেখে সরাতে তাড়াহুড়ো

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টয়লেটে একটি ছবি ঝুলিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অপমান করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে বিদ্যালয় পরিদর্শন করে জানা যায় যে একটি ছোট পরিত্যক্ত ঘরে একটি টয়লেট স্থাপন করা হয়েছে। আর সেই টয়লেটের দেয়ালে ঝুলছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। সাংবাদিকরা ছবি তুলতে দেখে স্কুল অফিস ছবিটি সরিয়ে অন্য রুমে নিয়ে যায়।

স্কুলের বাইন্ডার মো। বাবু মিয়া জানান, স্কুলের প্রধান শিক্ষক ছবিটি রাখতে বলেছেন। করোনার কারণে স্কুল বন্ধ থাকায় ছবিটি সরানো হয়নি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো। আবদুল আজিজ বলেন, কক্ষটি আগে একটি শ্রেণীকক্ষ ছিল। ছয় মাস আগে ঘরটি টয়লেটে পরিণত হয়েছিল। সেই ঘরে বঙ্গবন্ধুর ছবি টাঙানো ছিল। কিন্তু করোনার সময় স্কুল বন্ধ থাকায় ছবিটি সরানো হয়নি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা একেএম হারুন অর রশিদ বলেন, এটা এক ধরনের অবহেলা। ঘটনা সত্য হলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার। হোসেন আলী বলেন, আমি কিছুক্ষণ আগে বিষয়টি জানতে পেরেছি। বিষয়টা স্পর্শকাতর। কারা এই অবহেলা বা দায়িত্বজ্ঞানহীনতা ঘটিয়েছে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, শুধুমাত্র একটি শিক্ষা প্রতিষ্ঠান চতুর্থ শ্রেণীর কর্মচারীর উপর নির্ভর করে না। তাই সকল শিক্ষকদের সচেতন হতে হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *