বিশ্বখ্যাত কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগ দিলেন বাংলাদেশি চিকিৎসক ডা. তাসনিম

বিশ্বখ্যাত কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে ক্লিনিকাল সুপারভাইজার (আন্ডারগ্র্যাজুয়েট) হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশী ডাক্তার ড. তাসনিম জারা। এই তরুণ ডাক্তার সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয়।

বিভিন্ন স্বনামধন্য হাসপাতালে তার সরাসরি কাজের অভিজ্ঞতার আলোকে তাসনিম সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলা ভাষাভাষীদের জন্য চিকিৎসা বিষয়বস্তু তৈরি করেন। সেসব ভিডিওর মাধ্যমে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। এবার তিনি একটি বিশ্ব বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে কাজ করতে যাচ্ছেন।

গত সোমবার (৬ সেপ্টেম্বর) তাসনিম তার ফেসবুক পেজে একটি পোস্টে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি পোস্টে বলেন, “আমি যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে ক্লিনিকাল সুপারভাইজার (আন্ডারগ্র্যাজুয়েট) হিসাবে যোগ দিয়েছি।” সোজা কথায়, আমি কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ বর্ষের মেডিকেল ছাত্রদের পড়ানোর দায়িত্ব নিয়েছি। এই নতুন দায়িত্বের শুরুতে একটু বেশি ব্যস্ত, চিকিৎসা নিয়ে। সব মিলিয়ে গত দুই মাসে খুব অল্প সংখ্যক ভিডিও তৈরি করা হয়েছে। আমি আপনার প্রশ্নের খুব কম উত্তর দিতে পেরেছি। এই সময়ে ধৈর্য ধরার জন্য আপনাকে ধন্যবাদ। আমি আশা করি আগামী মাসে আরও ভিডিও তৈরি করতে এবং আপনার প্রশ্নের উত্তর দিতে সক্ষম হব। শীঘ্রই নতুন ভিডিওতে দেখা হবে।

তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হন। তার স্নাতকোত্তর পড়াশোনা ছিল এভিডেন্স বেজড মেডিসিন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *