বিড়ালের মুখেও মাস্ক – ছবি ভাইরাল !!

প্রাণঘাতী করোনাভাইরাস থেকে দূরে থাকতে মানুষের মধ্যে মাস্ক পরার প্রবণতা বেড়েছে। চীনে তো মাস্ক না পরে বাইরে বের হওয়ারই নিয়মই নেই। মাস্ক নিয়ে এখন সারা বিশ্বে তুলকালাম।

মাস্ক সংকটের কারণে ফলের খোসা, স্যানিটারি ন্যাপকিন, প্লাস্টিকের খোসা, বোতল এমনকি পলিথিন পর্যন্ত ব্যবহার করতে দেখা গেছে। মানুষ শুধু নিজেকেই নয়, পোষা প্রাণীদেরও মাস্ক পরাচ্ছেন। অনলাইনে পোষা প্রাণীদের মাস্ক বিক্রিও হচ্ছে ব্যাপক। করোনাভাইরাস মহামারী আকারে ছড়ানোর পর এসব মাস্কের দামও বেশ বেড়েছে।

সম্প্রতি একটি বিড়ালের মাস্ক পরা ছবি সামাজিক যোগযোগমাধ্যমগুলোতে ঘুরে বেড়াচ্ছে। ছবিটি কোথা থেকে তোলা কিংবা করোনাভাইরাস আতঙ্কেই বিড়ালটিকে মাস্ক পরানো হয়েছে কী না তা জানা যায়নি। তবে বিড়ালের দড়ি যে নারীর হাতে ধরা তার মুখেও মাস্ক। দূরে দাঁড়ানো এক ব্যক্তির মুখেও মাস্ক দেখা গেছে। অনেকে মনে করছেন, করোনাভাইরাস থেকে বাঁচাতেই বিড়ালটিকে মাস্ক পরানো হয়েছে।

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে গত ডিসেম্বরে ছড়িয়ে পড়ার পর মহামারী করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছে ১০১৬ জন। এর মধ্যে গতকাল সোমবার একদিনেই মারা গেছেন ১০৮ জন। নতুন এ করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৪২ হাজার ৬৩৮ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *