বিয়ের আগে ভুল করেও এইসব খাবেন না !!

চলছে শীত মৌসুম। আর এই মৌসুমেই বাংলাদেশকে বিয়ের মৌসুমও বলা যায়। কারন শীতের হিম করা ঠান্ডায় আর যাইহোক গরমের ক্লান্তি ভর করেনা। আর বিয়ে মানেইতো খাওয়া। সেইযে গায়ে হলুদ থেকে শুরু করে বৌভাত এবং এর পরবর্তিতে দাওয়াত। শুধু খাওন আর খাওন। আজ আমরা আপনাদের জানাবো যারা বিয়ে করতে যাচ্ছেন বা সামনে করবেন তারা বিয়ের আগে ভুল করেও এসব খাবেননা। যেগুলি খেলে বিয়ের আগে পরতে পারেন নানা সমস্যায়। তাই সামনেই যাদের বিয়ে আজ থেকেই খাবারের তালিকা থেকে দুরে রাখুন এই খাবার গুলো।

জাঙ্ক ফুড: মন ভাল করার জন্য পিৎজা, বার্গার, ইত্যাদি মুখরোচক খাবারের জুড়ি নেই। এই খাবারগুলো খেলে হজমের সমস্যা দেখা যায়। অনেকসময় এর থেকে শরীর খারাপ হয়। তাই বিয়ের আগে যতটা পারবেন এই জাঙ্ক ফুড থেকে নিজেকে দূরে রাখুন।

কফি: স্ট্রেস কমানোর জন্য কফি খুবই উপকারী। কিন্তু বিয়ের অন্তত একমাস আগে থেকেই কফি খাওয়ার প্রবণতা কমিয়ে ফেলতে হবে, পারলে ছাড়তেও হবে। কারণ এই সময়টাই ঘুমের খুব প্রয়োজন। কফি খেলে ঘুমের ব্যাঘাত ঘটে। যার ফলে চেহারায় ক্লান্তির ছাপ পড়তে পারে। এমনকী অ্যাসিডের সমস্যাও দেখা দিতে পারে।

শুকনো ফল: শুকনো ফল অর্থাৎ চলতি কথায় যাকে আমরা ড্রাই ফ্রুট বলে থাকি । এটি স্বাস্থ্যকর হলেও বিয়ের আগে এটি না খাওয়াই ভাল। কারণ শুকেনা ফলে ফ্রুক্টোজ, এবং গ্লুকোজের পরিমাণ বেশি থাকে। যা খেলে ওজন বাড়ার সম্ভাবনা থাকে।

কার্বনেটেড পানীয়: সফট ড্রিঙ্কের মধ্যে চিনির পরিমাণ অনেক বেশি মাত্রায় থাকে। যা শরীরের ওজন বাড়ায় এবং স্বাস্থ্যের ক্ষতি করে। সারাদিন কেনাকাটার পর হাঁপিয়ে গেছেন আর অমনি দুম করে ঠান্ডা পানীয় খেলে নিলেন, এতে কিন্তু হতে পারে চরম বিপদ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *