বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া-বিশ্ব একাদশের ম্যাচ !!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী বছরের মার্চে ঢাকায় এশিয়া একাদশের বিপক্ষে বিশ্ব একাদশের দুই ম্যাচের টি-টোয়েন্টি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পরিণত করতে চাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। একটি ম্যাচ ভারত আয়োজন করতে চাচ্ছেন তিনি।

আহমেদাবাদে প্রায় ৭০০ কোটি রুপি ব্যয়ে নবনির্মিত সরদার পাতিল স্টেডিয়ামে এই ম্যাচটি আয়োজনের কথা ভাবছে বিসিসিআই। এই স্টেডিয়ামটি বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে। যার ধারণক্ষমতা প্রায় ১ লাখ ১০ হাজার।

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের ম্যাচ দিয়েই সরদার পাতিল স্টেডিয়ামের উদ্বোধন করতে চাইছে বিসিসিআই। এ বিষয়ে জানতে চাওয়া হলে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘বিষয়টা আলোচনার পর্যায়ে আছে। তিনি (সৌরভ গাঙ্গুলী) যদি বলে থাকেন, সেটা এ আলোচনার প্রেক্ষাপটেই বলেছেন। তারা বিষয়টা আরও এগিয়ে নিচ্ছে। যেকোনো সময়ে বসে এটা নিয়ে সবকিছু চূড়ান্ত করা হবে।’

তিনি আরো বলেন, ‘যেহেতু টুর্নামেন্টটি আমরা আয়োজনের উদ্যোগ নিয়েছি, সেহেতু একটি ম্যাচ অন্য দেশে হলেও নাম বদলের কোনো সুযোগ নেই।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *