ব্রেকিং নিউজঃ দেশে করোনায় আ’ক্রান্ত ছাড়ালো ৩ হাজার !!

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আ’ক্রান্ত হয়েছেন ৪৩৪ জন। এ নিয়ে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৮২ জন। এছাড়া বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় করোনা ভা’ইরাস প্রা’ণ কেড়ে নিয়েছে আরও ৯ জনের। এ নিয়ে দেশে মোট মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছে ১১০ জন। করোনা ‘ভা’ইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। গত ২৪ ঘণ্টায় টেস্ট করানো হয়েছে ২৯৭৪টি।

বিশ্ব পরিস্থিতি: টানা বৃদ্ধির পর গত দুই দিনে করোনায় আ’ক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। কিন্তু গত ২৪ ঘণ্টায় আ’ক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃ’তের সংখ্যা। বিশ্বজুড়ে মৃ’তের সংখ্যা বর্তমানে দাঁড়িয়েছে ১ লাখ ৭০ হাজারের বেশি এবং এই ভা’ইরাসে আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২৫ লাখ। গতকাল সোমবার (২০ এপ্রিল) সকাল ৮ টা ৪৫ মিনিট থেকে আজ মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল ৮ টা ৪৫ মিনিট, এই ২৪ ঘণ্টায় নতুনভাবে করোনায় আ’ক্রান্ত মানুষের সংখ্যা ৭৩ হাজার ৯৪৭ জন। যা আগের দিনের তুলনায় ২ হাজার ৩১১ জন কম। রোববার মৃ’ত্যু হয়েছে আরও ৫ হাজার ৩৬৭ জন মানুষের। যা আগের দিনের তুলনায় ১ হাজার ৫৭’ জন বেশি।

বিশ্বের প্রথম দেশ হিসেবে করোনা সংক্রমণে মৃ’ত্যুর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রে এক দিনে মৃ’ত্যুহার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন’ ১৫৬১ জন। এরই মধ্যে মোট মৃ’ত্যু ছাড়িয়েছে ৪২ হাজার। করোনাভা’ইরাসে আ’ক্রান্তের সংখ্যায়ও শীর্ষে দেশটি। এ পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯২ হাজার ৭৫৯ জন। যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি আ’ক্রান্ত এলাকা হচ্ছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। এই রাজ্যটিতে আ’ক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ২১৫ জন। সিঙ্গাপুরে করোনায় আ’ক্রান্তের সংখ্যা দ্রুতগতিতে বাড়ছে।

সোমবারের হিসাব অনুযায়ী, দেশটিতে নতুন করে আরও ১ হাজার ৪২৬ জন করোনায় আ’ক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশটিতে এটাই এক দিনে সর্বোচ্চ আ’ক্রান্তের রেকর্ড। দেশটিতে মোট আ’ক্রান্তের সংখ্যা ৮ হাজার ১৪, মারা গেছেন ১১ জন। এদিকে রোববারই প্রা’ণহানির দিক দিয়ে ২০ হাজারের কোঠা পেরুলো স্পেন; দেশটিতে একদিনে প্রায় ৪০০ মানুষের মৃ’ত্যু হয়েছে। স্পেনে করোনাভা’ইরাসে এক মাসের মধ্যে সবচেয়ে কম মৃ’ত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। দেশটিতে মোট আ’ক্রান্ত দুই লাখ ছাড়িয়েছে, মৃ’ত্যু হয়েছে ২০ হাজার ৮৫২ জনের। দেশটির প্রধানমন্ত্রী চলতি মাসের ২৫ তারিখ থেকে আগামী ৯ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছেন।।

ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, আজ মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল ৯ টা পর্যন্ত বিশ্বের ২১০টি দেশে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৮১ হাজার ২৮৭ জনে। মোট মৃ’ত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ৪৩৬ জনের। সুস্থ হয়েছে ৬ লাখ ৪৬ হাজার ৮৫৪ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *