ব্রেকিং- বগুড়ার ৮ এলাকা রেড জোন ঘোষণা !!

ম’হামা’রি করোনাভা’ইরাসের সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় বগুড়া শহরের পৌর এলাকার ৮টি এলাকা রেড জোন হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন।

এলাকাগুলো হল- জলেশ্বরীতলা, সূত্রাপুর, নারুলী, মালতিনগর, চেলোপাড়া, নাটাইপাড়া, ঠনঠনিয়া হাড়িপাড়া ও কলোনী। আজ বিকেল ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে।

জেলা প্রশাসক (ডিসি) ফয়েজ আহাম্মদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রেড জোন এলাকায় সব প্রকার ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক, গণজমায়েত নিষিদ্ধ করাসহ সব জনসাধারণ আবশ্যিকভাবে নিজ নিজ আবাসস্থলে অবস্থান করবেন। এছাড়া সব প্রকার যানবাহন বন্ধ থাকবে।

তবে কোভিড-১৯ মোকাবিলায় দায়িত্বপ্রাপ্ত বেসরকারি গাড়ি চলাচল জেলা প্রশাসকের অনুমতি গ্রহণ করে চলতে পারবে। সব প্রকার দোকান মার্কেট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে তবে ওষুধের দোকান, ইন্টারনেটসেবা ও মোবাইল ব্যাংকিং পরিসেবা এর আওতার বাইরে থাকবে। কোভিট-১৯ মোকাবিলা ও জরুরি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খোলা থাকবে, সব হাসপাতাল চিকিৎসাসেবা দেওয়া প্রতিষ্ঠান ও ব্যক্তির মোকাবিলায় পরিচালিত ব্যাংকিংসেবা এর আওতার বাইরে থাকবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *