মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহম্মদ বলেছেন, তার দেশ আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হলেও অন্যায়ের বিরুদ্ধে তিনি কথা বলে যাবেন।

মঙ্গলবার সাংবাদিকদের মাহাথির বলেন, অবশ্যই আমরা উদ্বিগ্ন কেননা প্রচুর পরিমাণে পাম তেল ভারতে বিক্রি করি, কিন্তু অন্যদিকে আমাদের স্পষ্টভাষী হতে হবে। কিছু অন্যায়ের দিকে গেলে অবশ্যই সেটা আমাদের বলতে হবে।

তিনি আরও বলেছেন, এভাবে যদি আমরা টাকার চিন্তা করে অন্যায়ের বিরুদ্ধে কথা বলা থেকে বিরত থাকি, তাহলে আমি মনে করি আমাদের ও অন্যান্য ব্যক্তি দ্বারা অনেক ভুল কাজ হয়ে যাবে।

বিশ্বের ভোজ্য তেলের বৃহত্তম ক্রেতা ভারত গত সপ্তাহে আমদানির কিছু নিয়ম পরিবর্তন করেছে বলে জানায়। ব্যবসায়ীরা জানায়, মালয়েশিয়া থেকে পরিশোধিত পাম তেল আমদানি নিষিদ্ধ করা হয়েছে।

ভারতের নাগরিকত্ব আইন নিয়ে মাহাথির মোহম্মদের সমালোচনা করার জবাবে ভারত এমন পদক্ষেপ নিল।এছাড়া এর আগে মাহাথির মোহাম্মদ জাতিসংঘে দেওয়া এক বক্তৃতায় ভারত কাশ্মীরকে ‘আক্রমণ ও দখল’ করে রেখেছে বলে মন্তব্য করেছিলেন।

সেসময়ই ভারতের ভোজ্য তেল ব্যবসায়ীদের সংগঠন এক্সট্রাক্টরস অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (এসইএআই) মালয়েশিয়া থেকে পাম ওয়েল আমদানি বন্ধের এক ধরনের সিদ্ধান্ত নেয়।ভারতের এমন সিদ্ধান্তে ক্ষতির মুখে পরতে পারে মালয়েশিয়া। তবে মাহাথির বলেছেন, তিনি এর বিকল্প উপায় বের করবেন। এনডিটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here