ভারতে আটক কবুতর, মোদির কাছে ফেরত চাইল পাকিস্তানি মালিক !!

পাকিস্তানের এক গ্রামের বাসিন্দা ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আহ্বান জানিয়েছেন, যেন ভারতে আটকে রাখা তার পোষা কবুতরটি ফিরিয়ে দেওয়া হয় তাকে। গোয়েন্দাগিরির অভিযোগে ওই কবুতরকে আটকে রেখেছে ভারতীয় পুলিশ। ভারত-পাকিস্তান সীমান্ত থেকে ৪ কিলোমিটার দূরে কবুতর মালিকের বাড়ি। তিনি বলছেন, ঈদ উদযাপনের সময় ওই কবুতরটি তিনি ছেড়ে দেন। তবে ভারতীয় পুলিশের দাবি, কবুতরটির পায়ে একটি রিং পরানো ছিল, তাতে আছে একটি সংকেতলিপি (কোড)। তারা ওই সংকেতলিপির পাঠোদ্ধার করার চেষ্টা করছেন।

কবুতরটির মালিক পাকিস্তানি নাগরিক হাবিবুল্লাহ ভারত সীমান্ত থেকে মাত্র চার কিলোমিটার দূরে পাকিস্তান শাসিত কাশ্মীরের একটি গ্রামের বাসিন্দা। তিনি বলেন, ঈদ উৎসব উদযাপনের সময় তিনি কবুতরটি ছেড়ে দিয়েছিলেন। তবে ভারতের পুলিশের দাবি, কবুতরের পায়ে একটি রিং পরানো আছে এবং সেখানে একটি সংকেত লেখা আছে। তারা এই সংকেতের অর্থ উদ্ধার করার চেষ্টা করছে। এ বিষয়ে কবুতরটির মালিক হাবিবুল্লাহ বলেন, এই কোড বা সংকেত আসলে তার মোবাইল ফোন নম্বর। পাকিস্তানের ইংরেজি সংবাদপত্র ডনকে দেওয়া সাক্ষাৎকারে হাবিবুল্লাহ জানান, তার আরও প্রায় এক ডজন কবুতর রয়েছে। তিনি বলেন, কবুতরটি আসলে শান্তির প্রতীক এবং ভারতের উচিত নির্দোষ একটি পাখিকে এভাবে দোষী বানানোর কাজ বন্ধ করা।

গত সোমবার ভারত শাসিত কাশ্মীরের একটি গ্রামের লোকজন এই কবুতরটি আটক করে এবং এরপর তারা এটি পুলিশের হাতে তুলে দেয়। পাকিস্তান থেকে ভারতে উড়ে যাওয়া কোনো কবুতর নিয়ে এরকম সমস্যা এটাই প্রথম নয়। এর আগে ২০১৫ সালের মে মাসে ভারতে একটি সাদা কবুতরকে আটক করা হয়েছিল সীমান্তের কাছে। ১৪ বছর বয়সী একটি ছেলে এই কবুতরটিকে খুঁজে পায়। একইভাবে ২০১৬ সালের অক্টোবর মাসে আরেকটি কবুতরকে আটক করা হয় ভারতে। এই কবুতরটির সঙ্গে পাওয়া যায় একটি চিরকুট যাতে নাকি ভারতীয় প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া হয়েছিল।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *