ভারতে করনার ভ’য়ঙ্কর থাবা – আবারো আ’ক্রান্ত ও মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড !!

প্রা’ণঘাতী করোনা ভা’ইরাসের ভ’য়ঙ্কর কালো থাবায় বিপর্যস্ত ভারত। করোনার দৈনিক আ’ক্রান্তের রেকর্ড গড়ল দেশটি। ভারতে গত ২৪ ঘণ্টায় নয় হাজার আটশ ৫১ জনের শরীরে করোনা পাওয়া গেছে। আর এই মারণ ভাইরাসে আ’ক্রান্ত হয়ে দু’শ ৭৩ জনের মৃ’ত্যু হয়েছে। ভারতের কেন্দ্রীয় সরকারের হিসাব অনুযায়ী, একদিনে এটাই সর্বোচ্চ আ’ক্রান্ত আর মৃ’ত্যুর রেকর্ড।

আজ শুক্রবার (৫ জুন) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন শেষে দেশটিতে মোট আ’ক্রান্তের সংখ্যা বেড়ে হলো দু’লাখ ২৬ হাজার সাতশ ৭০ জন। মৃ’ত্যুর সংখ্যা ছয় হাজার তিনশ ৪৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ নয় হাজার চারশ ৬২ জন। সুস্থতার হার ৪৮ দশমিক ২৭ শতাংশ।

এদিকে, আ’ক্রান্তের হিসাবে ভারত সপ্তম স্থানে, আর প্রাণহানিতে ১২তম স্থানে রয়েছে। দেশটির অঙ্গরাজ্যগুলোর মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। আ’ক্রান্ত তো বটেই, মৃ’ত্যুতেও দেশের শীর্ষে এই রাষ্ট্রটি। সেখানে মৃ’ত্যু হয়েছে দু’হাজার সাতশ ১০ জনের, মোট শনাক্ত ৭৭ হাজার সাতশ ৯৩ জন।

করোনা ঠেকাতে গত ২৫ মার্চ থেকে শুরু হওয়া লকডাউন পঞ্চম দফায় ঘোষণা করেছে ভারত। কিন্তু সংক্রমণ ঠেকাতে পারছে না তারা। তবে অর্থনীতির চাকা সচল করতে দোকানপাট ও শপিং মল খোলার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *