ভারতে ২২ বছর পালিয়ে ছিলেন বঙ্গবন্ধুর খু’নি মাজেদ !!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হ’ত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদ গত দুই শতক ধরে ভারতে পালিয়েছিলেন। মার্চে তিনি ঢাকায় আসেন। সোমবার ভোররাত সা‌ড়ে ৩টার দিকে মিরপুর এলাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট তাকে গ্রেফতার করেন।

আজ মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) এ এম জুলফিকার হায়াত তা‌কে কারাগা‌রে পাঠানোর নির্দেশ দেন। গত ২০ থেকে ২২ বছর ধরে ভারতে পালিয়ে থাকার বিষয়টি খুনি মাজেদ রাষ্ট্রপ‌ক্ষের আইনজীবী সহকা‌রী পাব‌লিক প্রসি‌কিউটর হেমা‌য়েত উ‌দ্দিন খান হির‌নের কা‌ছে জানান।

অ‌্যাড‌ভো‌কেট হেমা‌য়েত উদ্দিন খান হিরন বলেন, ‘আদাল‌তের কার্যক্রম শুরুর আগে অমি ক‌্যা‌প্টেন মা‌জে‌দের কা‌ছে অনানুষ্ঠা‌নিকভা‌বে জান‌তে চে‌য়ে‌ছিলাম, তি‌নি এতোদিন কোথায় ছি‌লেন? জবা‌বে তিনি জানিয়েছেন, বিগত ২০ থেকে ২২ বছর ভার‌তের কলকাতায় ছি‌লেন। সেখান থে‌কে ১৫ বা ১৬ মার্চ ঢাকায় আসেন তি‌নি।’

তবে হুট করে কেন ঢাকায় আসলেন এ বিষয়ে জানতে চাওয়া হলে আইনজীবী হিরন ব‌লেন, ‘বিচারক এজলা‌সে উঠার আগে দু’এক মি‌নি‌টে তার স‌ঙ্গে এতোকুই কথা হ‌য়েছে। এটা অনানুষ্ঠা‌নিক কথা, ব‌্যক্তিগত কৌতুহল থে‌কেই আমি এটা জিজ্ঞাসা ক‌রি। অন‌্য কো‌নো কার‌ণে নয়।’

মাজেদ গ্রেফতার হওয়ার পর বর্তমানে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত ও মৃত্যদণ্ডপ্রাপ্ত আরো ৫ জন পলাতক আছেন। তারা হলেন- সাবেক সেনা কর্মকর্তা খন্দকার আবদুর রশীদ, শরিফুল হক ডালিম, মোসলেম উদ্দিন, এস এইচ এম বি নূর চৌধুরী ও এ এম রাশেদ চৌধুরী। বিভিন্ন দেশে তারা পলাতক অবস্থায় আছেন।

সূত্রঃ বিডি২৪রিপোর্ট

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *