ভারত থেকে রাজধানী দিল্লিকে ‘বিচ্ছিন্ন’ ঘোষণা !!

করোনা ভা’ইরাস সংক্রমণ উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাওয়ায় ভারতের রাজধানী নয়াদিল্লির সব সীমান্ত বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।সোমবার (১ জুন) সকালের দিকে দিল্লির সীমান্ত বন্ধের ঘোষণা দেন তিনি। কেজরিওয়াল বলেছেন, শুধুমাত্র জরুরি সেবাদানকারী এবং সরকারি পাস রয়েছে এমন ব্যক্তিরা যাতায়াতের অনুমতি পাবেন।

করোনা সঙ্কটের সময় দিল্লির হাসপাতালগুলো যাতে স্থানীয়দের জন্য সংরক্ষিত রাখা যায়, তার জন্যই এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি।সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, সীমানা খুললেই সারা দেশ থেকে মানুষ দিল্লিতে চিকিৎসা করাতে ছুটে আসবেন। কিন্তু এই মুহূর্তে দিল্লির হাসপাতালগুলো স্থানীয়দের জন্যই সংরক্ষিত রাখা উচিত। তাই আগামী এক সপ্তাহের জন্য দিল্লির সীমানা বন্ধ রাখা হচ্ছে। তবে ছাড় দেওয়া হচ্ছে জরুরি পরিষেবাগুলোকে।

তিনি বলেন, সীমানা খোলা উচিত কি না, তা নিয়ে নিজেদের মতামত জানাবেন দিল্লির নাগরিকরা। সেই মতামতের ভিত্তিতে এক সপ্তাহ পর সিদ্ধান্ত নেওয়া হবে।কলকাতার আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, এখন পর্যন্ত দিল্লিতে করোনায় মোট আ’ক্রান্তের সংখ্যা প্রায় ২০ হাজার। ভা’ইরাসটিতে আ’ক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪৭৩ জন। খবরে বলা হয়েছে, রোববার দিল্লিতে নতুন করে ১ হাজার জন করোনায় আ’ক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় আ’ক্রান্তের নিরিখে এ নিয়ে চতুর্থবার ১ হাজারের কোটা পার করল দিল্লি।

তবে দিল্লিতে করোনায় আ’ক্রান্তেদের জন্য বর্তমানে সাড়ে নয় হাজার বেড রয়েছে, প্রয়োজনে বেডের সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন কেজরিওয়াল।এদিকে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, দিল্লির সীমানা বন্ধ রাখা হলেও, রাজধানীর সব দোকান, এমনকি সেলুন খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে কেজরিওয়ালের সরকার।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *