ভারত শিথিল করতে যাচ্ছে ‘লকডাউন’ !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসে ভারতে আ’ক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে এখন পর্যন্ত চার শতাধিক মানুষ মারা গেছেন। আগামী ২০ এপ্রিল থেকে কিছু ক্ষেত্রে লকডাউন শিথিল করা হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। ক্ষেত্রবিশেষ স্বাভাবিক করার কথা জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকারও।

এদিকে ১৩০ কোটি মানুষের দেশ ভারতে করোনার থাবা ক্রমশ জোরালো হচ্ছে। কাশ্মীর থেকে কন্যাকুমারী সর্বত্রই মারণ এই ভা’ইরাস রুখতে চলছে লকডাউন। প্রথম দফার ২১ দিন শেষ হতে না হতেই দ্বিতীয় দফায় ১৯ দিনের লকডাউন শুরু হয়েছে, যা চলবে ৩ মে পর্যন্ত।

ইতোমধ্যেই দেশটির ১২৩ জেলাকে হটস্পট হিসেবে স্বীকৃতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, দেশটির ছয়টি মেট্রো সিটি কলকাতা, মুম্বাই, দিল্লি, চেন্নাই, ব্যাঙ্গালুরু, হায়দ্রাবাদ-কেও এই তালিকায় রাখা হয়েছে। এই হটস্পট জোনগুলোতে আগামী ২৮ দিন পর্যন্ত সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়াসহ বেশ কয়েকটি জেলাকেও হটস্পট হিসাবে চিহ্নিত করা হয়েছে।এরমধ্যে পশ্চিমবঙ্গ রাজ্যে ত্রাণ ইস্যুতে তৃণমূল কংগ্রেসের তীব্র সমালোচনা করেছে বিরোধী দল বিজেপি। ভারতের রাজধানী নয়াদিল্লিতে এক পিৎজা ডেলিভারি বয় করোনায় আ’ক্রান্ত হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *