ভুড়িওয়ালা ছেলে বেশি পছন্দ করে মেয়েরা!

ছেলেরা ওজন কমাতে নিয়মিত জিমে যায়। কারণ মেয়েরা তাদের পছন্দ করে। কিন্তু গবেষণা সেই ধারণাকে বদলে দিচ্ছে। এখন মেয়েরা ভুড়িওয়ালা ছেলেকে পছন্দ করে। মিসৌরি বিশ্ববিদ্যালয়ের একটি জরিপে এমনটাই জানা গেছে।

জরিপ অনুসারে, বেশিরভাগ মেয়েরা ছেলেদের সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে বেশি বিশ্বাসযোগ্য মনে করে। তারা হালকা গোলগাল এবং স্বাভাবিক চেহারায় নিরাপত্তা খুঁজে পায়। গবেষকরা বিশ্বাস করেন যে মেয়েরা বেশি ফিট শরীর নিয়ে অনিশ্চয়তায় ভোগে।

সূত্র মতে, সাধারণ মানুষের ক্ষেত্রে যদি পুরুষ সঙ্গী নিয়ম মেনে চলে, তাহলে সে আক্রান্ত হয়। যে মেয়েরা জরিপে অংশ নিয়েছিল তারা দাবি করেছিল যে একটু মোটা মানুষ একজন পুরুষের চেয়ে ভালো যে বলে, ‘এটা খাবে না, ওটা খাবে না, মোটা হবে’।

বিজ্ঞানীরা মনে করেন যে মহিলারা সামান্য স্থূল পুরুষের কাজে বেশি মনোযোগী। তারা পরিবারকে আরও বেশি সময় দেয় বলে বিশ্বাস করা হয়। সেক্ষেত্রে মেয়েরা মনে করে সামাজিকভাবে মোটা ছেলেরা নিরাপদ। এছাড়া যেসব মেয়েরা শরীরের ভাবমূর্তি নিয়ে চিন্তিত তারা একটু চিবুকওয়ালা ছেলে পছন্দ করে।

গবেষণা বলছে যে মেয়েরা স্থূল ছেলেদের পাশে পাতলা দেখায়। আর সেজন্যই একটু ভুড়িওয়ালা হলে পুরুষরা বেশি আত্মবিশ্বাসী হয়। যাইহোক, মেয়েরা পেটওয়ালা ছেলে পছন্দ করে শুনে বেশি বিরিয়ানি আর আইসক্রিম খাওয়া শুরু করে না।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *