ভোট ডাকাতির চেয়ে বড় জঙ্গি আর নেই: জাফরুল্লাহ চৌধুরী

ভোট ডাকাতির চেয়ে বড় জঙ্গি কে তা প্রশ্ন করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভোট ডাকাতির চেয়ে বড় জঙ্গি আর নেই। যাদের দাড়ি এবং টুপি আছে তাদেরকে আমরা জঙ্গি বলি। এটা অন্যায়, ভণ্ডামি। এই প্রতারণা বন্ধ করতে আমাদের স্মার্ট হতে হবে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে “ইসলাম সন্ত্রাস ও উগ্রবাদ নয়: সম্প্রীতি, ন্যায়বিচার এবং সহনশীলতা” শীর্ষক আলোচনায় তিনি এ মন্তব্য করেন। আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ জাতীয় দোভাষী পরিষদ।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ন্যায় প্রতিষ্ঠার প্রক্রিয়ার নাম জিহাদ। মানুষের উপর নিপীড়নের প্রতিবাদে ইসলাম একটি বৈজ্ঞানিক ধর্ম। জিহাদ হচ্ছে অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম। জিহাদ হচ্ছে অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম। জিহাদ হচ্ছে বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠা করা। জিহাদ বললে আমাদের লজ্জা পাওয়ার কিছু নেই। আপনাকে ভাবতে হবে আমি ন্যায়ের পক্ষে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের প্রতিশ্রুতি ছিল গণতন্ত্র এবং জনগণের অধিকার। আমি ইসলামের কথা বলেছি। আমি মানুষের কথা বলেছি, ন্যায়ের কথা বলেছি। আজ আমাদের মুক্তিযুদ্ধের আদর্শ বিকৃত, এর জন্য আমাদের যুদ্ধ করতে হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *