মঙ্গলগ্রহে জমি কিনে তাক লাগিয়ে দিলেন বাংলাদেশি প্রকৌশলী!

পৃথিবীর অধিবাসীরা মঙ্গল গ্রহে জমি কিনতে পারবে এমন খবর বেশ কিছু দিন ধরে শোনা যাচ্ছে। যাইহোক, একজন বাংলাদেশী সফটওয়্যার ইঞ্জিনিয়ার বলেছেন যে তিনি মাত্র ৫০ ডলারে মঙ্গল গ্রহে জমি কিনেছেন। তার নাম ইলাহান উদ্দিন। বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুরে।

“প্রযুক্তি সেখানে থেমে নেই,” তিনি বলেছিলেন। নাসা ইতিমধ্যেই সফলভাবে মঙ্গল গ্রহে অবতরণ করেছে। একদল বিজ্ঞানী পৃথিবীতে বসে মঙ্গলে বাসস্থান তৈরির কাজ করছেন। তবে তার জমি কেনার মাধ্যমে বাংলাদেশ বিজ্ঞানীদের কাজের সাক্ষী হয়ে থাকবে বলে জানান তিনি।

তিনি বলেন, ডেনিস হোপ এই সংস্থার মাধ্যমে মঙ্গল গ্রহে ভূমির সাবেক মালিক। সফটওয়্যার ইঞ্জিনিয়ার ইলাহান উদ্দিন দাবি করেন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচডব্লিউ বুশ, জিমি কার্টার এবং রোনাল্ড রিগানও কোম্পানির মাধ্যমে জমি কিনেছেন।

১১ আগস্ট তিনি অনলাইনে জমি কেনার জন্য ডলার পরিশোধ করেছিলেন। যাইহোক, প্রথমে তিনি এটি বিশ্বাস করতে পারছিলেন না কারণ তিনি কোনও নথি পাননি। কিন্তু মঙ্গলবার তিনি ইউএসসি কুরিয়ারের মাধ্যমে জমি কেনার নথি পেয়েছেন বলে জানান ইলাহান উদ্দিন। এবং সে দলিল পেয়ে খুশি। তিনি বলেন, আমরা পিছিয়ে থাকতে চাই না। বঙ্গবন্ধু স্যাটেলাইটের মতো বাংলাদেশীরাও মঙ্গল গ্রহে পা রাখবে। তিনি বলেন, যদি বাংলাদেশী বিজ্ঞানীরা একদিন মঙ্গলে পা রাখতে পারে, তাহলে তারা যে জমি কিনেছে তা তাদের গবেষণার জন্য উৎসর্গ করা হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *