মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি !!

বিশ্বব্যাপী মসজিদ নির্মাণে অর্থ অনুদান দেয়া বন্ধ করার ঘোষণা দিয়েছে সৌদি আরব।দেশটির সাবেক আইন ও বিচারমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল কারিম ঈসা এ ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম মিডলইস্ট মনিটর।তবে কী কারণে মসজিদে আর্থিক অনুদান ও সহায়তা বন্ধ করা হবে, এ বিষয়ে বিস্তারিত কোনো কিছুই বলেননি সাবেক এ বিচারমন্ত্রী।

বৃহস্পতিবার মোহাম্মদ বিন আবদুল কারিম ঈসার নেতৃত্বে পোল্যান্ডের আশউইতজ কনসেনট্রেশন ক্যাম্প পরিদর্শন করে একটি প্রতিনিধি দল। সেখানে এ কথা বলেন তিনি।তবে রাষ্ট্রীয়ভাবে এমন কোনো বার্তা এখন পর্যন্ত দেয়নি সৌদি আরব।

আরাবি২১ সংবাদমাধ্যমের বরাত দিয়ে মিডলইস্ট মনিটর জানিয়েছে, অনুদান বন্ধের ঘোষণা দেয়া হলেও ইতিমধ্যে যেসব মসজিদে অর্থায়ন করেছে সৌদি, সেগুলো স্থানীয় কর্তৃপক্ষের মাধ্যমে নির্বিঘ্নে সম্পন্ন করা হবে।সুইস পত্রিকা লা মাতিন দিমাঞ্চে জানিয়েছে, সুইজারল্যান্ডের জেনেভায় মুসলিমদের জন্য একটি মসজিদ নির্মাণ করছে সৌদি আরব। মসজিদটি নির্মাণের শেষ পর্যায়ে।

এ বিষয়ে মোহাম্মদ বিন আবদুল কারিম ঈসা বলেন, মসজিদটি নির্মাণ শেষে তা স্থানীয় সুইস মুসলিম জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হবে। এ জন্য জেনেভায় একজন নির্বাচিত আলেম থাকা উচিত বলেও জানান তিনি।

মোহাম্মদ বিন আবদুল কারিম ঈসা আরও বলেন, বিশ্বব্যাপী ‘নিরাপত্তাজনিত কারণে’ মসজিদ পরিচালনায় প্রতিনিধি নির্বাচনের ব্যবস্থা নেয়া হবে। সৌদি আরবের অর্থায়নে বিদেশে নির্মিত সব মসজিদের নিরাপত্তায় প্রশাসনিক কাউন্সিল গঠন করা হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *