ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার বাউল শিল্পী শরিয়ত সরকারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আকরামুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার পরবর্তী তারিখ ১২ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত। তিন দিনের রিমান্ড শেষে দুপুরে বাউল শিল্পী শরিয়ত সরকারকে আদালতে তোলা হয়। গত ১১ জানুয়ারি শরিয়ত সরকারকে ডিজিটাল সুরক্ষা আইনের একটি মামলায় ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেপ্তার করে মির্জাপুর থানা পুলিশ। তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ আনা হয়েছে।

পুলিশ জানিয়েছে, টাঙ্গাইলের মির্জাপুরে একটি অনুষ্ঠানে গান গাওয়ার আগে বক্তব্য দেওয়ার সময় বাউল শরিয়ত সরকার ধর্ম নিয়ে কটুক্তি করেছেন, এমন অভিযোগে স্থানীয় মসজিদের ইমাম মোহাম্মদ ফরিদুল ইসলাম ৯ জানুয়ারি তার বিরুদ্ধে মামলা করেন। গ্রেপ্তারের পরই পুলিশ তাকে টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন শুনানির পর তিন দিনের রিমান্ডে পাঠান আদালত। মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুর রহমান বলেন, জিজ্ঞাসাবাদে শরিয়ত সরকার স্বীকার করেছেন তিনি ভুল করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here