মাত্র পাওয়াঃ জানা গেলো গত ২৪ ঘন্টায় করোনা আ’ক্রান্তের সংখ্যা, মৃ’ত ১৫ !!

ম’রণঘা’তী করোনায় আ’ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আ’ক্রান্ত হয়েছেন ২১৯ জন। এ নিয়ে মোট আ’ক্রান্তের সংখ্যা ১৮৩৮ জন , মৃ’ত ১৫ জন। মোট মৃ’ত ৭৫ জন। আরোগ্য ৯ জন ২৪ ঘণ্টায়।

আজ দুপুরে করোনা ভা’ইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য মন্ত্রী জাহেদ মালেক এসব তথ্য নিশ্চিত করেন।এদিকে সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছে ২১ লাখ ৯০ হাজার ০০৮ জন এবং মারা গেছে এক লাখ ৪৭ হাজার সাতশ ০১০ জন।

দিন দিন আরও ভ’য়াব’হ রূপ ধারণ করছে প্রাণঘাতী করোনা ভা’ইরাস। গত ২৪ ঘণ্টায় পুরো বিশ্বজুড়ে আরও ১১ হাজার প্রাণ কেড়ে নিলো ভা’ইরাসটি। ফলে বিশ্বজুড়ে এ ভা’ইরা’সে মৃ’তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৬ হাজার ৮৯৯ জন। ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন রেকর্ড ৯৪ হাজার মানুষ। মোট আ’ক্রান্ত হয়েছে ২১ লাখ ৮২ হাজার ১৯৭ জন। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সর্বাধিক প্রাণহানি দেখেছে যুক্তরাষ্ট্র। সেখানে করোনায় প্রাণহানি হয়েছে প্রায় ২ হাজার ১০০ জনের।

এ নিয়ে দেশটিতে মৃ’তের সংখ্যা এখন ৩৪ হাজার ৫৮০ জন এবং দেশটিতে মোট আ’ক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৭ হাজার ৫৭০ জন। অপরদিকে ৫ লাখ ৪৭ হাজার ২৯১ জন সুস্থ হয়েছেন। আ’ক্রান্ত ও নিহতের সংখ্যায় সবাইকে ছাড়িয়ে গেছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আ’ক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭৭ হাজার ৫৭০ জন এবং মৃ’ত্যু হয়েছে ৩৪ হাজার ৬১৭ জনের। আ’ক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। সেখানে এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৯৪৮ জন এবং মৃ’ত্যু হয়েছে ১৯ হাজার ৩১৫ জনের। মৃ’ত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৯৪১ জন এবং মৃ’ত্যু হয়েছে ২২ হাজার ১৭০ জনের।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *