মাত্র পাওয়া খবরঃ জ্বরে কাবু খালেদা জিয়া- বিস্তারিত…

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তীব্র জ্বরে কাবু হয়ে পড়েছেন এবং তাঁর হাত বেঁকে গেছে বলে জানিয়েছেন বেগম জিয়ার বোন সেলিমা ইসলাম। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিএসএমএমইউতে বেগম জিয়ার সাথে সাক্ষাৎ শেষে এ কথা জানান সেলিমা। সেলিমা এসময় খালেদা জিয়ার জীবন নিয়ে আশংকা প্রকাশ করেন। তিনি বলেন, এ মূহূর্তে বিদেশে না নিয়ে গেলে খালেদাকে বাঁচানো সম্ভব নাও হতে পারে।

সেলিমা বলেন, আজকে তার শরীর খুবই খারাপ ছিল। সে শ্বাসকষ্টে ভুগছে। একদম কথাই বলতে পারছেন না। সে উঠে ৫ মিনিটে তো দাঁড়াতে পারছেন না। বাঁ হাতটা সম্পূর্ণভাবে বেঁকে গেছে। এখন ডান হাতটা বেঁকে যাচ্ছে। খেতে পারছেন না, খেলেই বমি হয়ে যাচ্ছে। গায়ে জ্বর ও প্রচন্ড ব্যাথা। গায়ে হাত দেওয়া যাচ্ছে না। গায়ে হাত দিলেই সে চিৎকার করছে। এই অবস্থায় মানবিক দিকটা চিন্তা করে ওনার মুক্তি দাবি করছি আমরা।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার বিছানা থেকে বাথরুম দুই-তিন হাত জায়গা হবে তা যেতে ২০ মিনিট সময় লাগে। এখানে যেই চিকিৎসা হচ্ছে তাতে তার শারীরিক কোন উন্নতি হচ্ছে না। আজকেও ফাস্টিং সুগার ১৪-১৫ ছিল। খালেদা জিয়ার শারীরিক অবস্থা এতটাই খারাপ যে, তিনি উঠে দাঁড়াতে পারেন না। হাঁটতেও পারেন না। একটু হাঁটলে আবার তাকে বিশ্রাম নিতে হচ্ছে। এমতাবস্থায় সরকারের কাছে আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি। আজকে দুই বৎসর যাবৎ খালেদা জিয়া কারা অন্তরীণ আছে। যখন তিনি কারাগারে গিয়েছেন তখন তার শারীরিক যে অবস্থা ছিল এখন সে অবস্থা নেই। সে হেঁটে চলে বেড়াতো এখন সে পাঁচ মিনিটও দাড়াতে পারে না।

এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে প্রবেশ করেছে তার পরিবারের পাঁচ সদস্য। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেল সোয়া তিনটার দিকে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে হাসপাতালে প্রবেশ করেছেন তার স্বজনরা। স্বজনদের মধ্যে রয়েছেন, খালেদা জিয়ার বেয়াইন মিসেস ফাতিমা রেজা, ভাগ্নী শাহিনা জামান খান, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাবি মিসেস কানিস ফতিমা, বোন মিসেস সেলিমা ইসলাম। এর আগে গত ৫ জানুয়ারি ও সর্বশেষ গত ২৪ জানুয়ারি বেগম জিয়ার সঙ্গে তার স্বজনরা সাক্ষাৎ করেছিলেন।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *