মাত্র পাওয়া- ২৪ ঘণ্টায় করোনা আ’ক্রান্ত ৩৮৬২ জন – মৃ’ত্যুর সর্বোচ্চ রেকর্ড !!

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩ হাজার ৮৬২ জনের দেহে করোনাভা’ইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। একই সময়ে প্রা’ণঘা’তী ভা’ইরাসটিতে আ’ক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫৩ জন। যা একদিনে সর্বোচ্চ মৃত্যের সংখ্যা। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯৪ হাজার ৪৮১ জনে।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দোকান-শপিংমল বন্ধের নতুন নির্দেশনা !!

প্রা’ণঘা’তী করোনা পরিস্থিতিতে আজ (১৬ জুন) থেকে ৩০ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট, শপিংমলগুলো চালু থাকবে। তবে তা অবশ্যই বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে। এদিকে এ আগামী ৩০ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সরকারি-বেসরকারি অফিস খোলা থাকবে। একই সঙ্গে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে আগের মতোই চলবে গণপরিবহনও (বাস, লঞ্চ ও ট্রেন)।

সোমবার (১৫ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা নির্দেশনা থেকে এসব তথ্য জানা গেছে। নিয়ম মেনে দোকানপাট, শপিংমল চালু রাখার আগের নির্দেশনার মেয়াদ শেষ হয়েছে সোমবার।এতে বলা হয়, ‘হাটবাজার, দোকানপাটে ক্রয়-বিক্রয়কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করতে হবে।

শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আগত যানবাহনকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। হাটবাজার, দোকানপাট ও শপিংমল আবশ্যিকভাবে বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে।’ করোনা সংক্রমণ মাত্রার ওপর ভিত্তি করে বিভিন্ন এলাকাকে সরকার লাল (রেড), হলুদ (ইয়েলো) ও সবুজ (গ্রিন) জোনে ভাগ করছে। লাল ও হলুদ জোনে সাধারণ ছুটি থাকবে। শুধু গ্রিন জোনেই দোকানপাট, শপিংমল খোলা থাকবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *