মাথার চুল বিক্রি করে সন্তানদের জন্য কিনলেন খাবার, নিজের জন্য বিষ !!

কিছু দিন আগে স্বামী আ’ত্মহ’ত্যার পর আপাদমস্তক ঋণে জর্জরিত। হাতে কানাকড়িও নেই। খাবারের জন্য অভুক্ত তিনটি সন্তান কাঁদছে। নিরুপায় হয়ে মা নিজের চুল বিক্রি করে সন্তানদের মুখে খাবার তুলে দিয়েছেন। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ু রাজ্যের সালেম শহরে। অসহায় ওই নারীর নাম প্রেমা। পরে আ’ত্মহ’ত্যার চেষ্টাও করেন ওই নারী।

এ ব্যাপারে ভারতীয় সংবাদমাধ্যম নিউজএইটিনের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার প্রেমার কাছে কোনো কানাকড়িও ছিল না। চোখের সামনে ক্ষুধার জ্বালায় কাঁদছিল তিন শিশু। তাদের একজনের বয়স পাঁচ বছর। বাকি দুজনের বয়স আরো কম-দুই আর তিন বছর।

এদিকে বাড়িতে খাবারের জন্য কিছুই ছিল না। বাধ্য হয়ে কয়েক জনের কাছে হাতও পাতেন। কিন্তু কারো মন গলেনি। সবাই তাকে তাড়িয়ে দেয়। দিশেহারা অবস্থায় রাস্তায় দাঁড়িয়ে ছিলেন প্রেমা। ভেবে পাচ্ছিলেন না কী করবেন।

আর সেই সময়েই রাস্তা দিয়ে এক ফেরিওয়ালা পরচুলা বানানোর জন্য চুল কিনবেন বলে হেঁকে যাচ্ছিলেন! এক মুহূর্তও আর ভাবেননি প্রেমা! নিজের চুল কেটে ১৫০ টাকায় বিক্রি করেন। ১০০ টাকা দিয়ে সন্তানদের জন্য খাবার কেনেন। বাকি টাকা নিয়ে পাশেই একটি দোকানে কীটনাশক কিনতে যান প্রেমা।

এদিকে প্রেমার এই ঘটনার এক সপ্তাহ পর সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন জি বালা নামের এক গ্রাফিক্স ডিজাইনার। তিনি লেখেন, ‘প্রেমা বিষাক্ত আরালি বীজ খেয়ে আ’ত্মহ’ত্যার চেষ্টা করেন। কিন্তু বোন এসে তাকে আটকায়।’

এদিকে জানা গেছে, ওই ঘটনা পোস্ট করার পর তার সাহায্যে অনেকে এগিয়ে আসেন। তার জন্য সংগ্রহ করা হয় ১ লাখ ৪৫ হাজার টাকা। বৃহস্পতিবার সালেম জেলা প্রশাসন প্রেমার মাসিক বিধবা ভাতা চালু করে দেয়। বর্তমানে বালার এক বন্ধুর ইটভাটায় কাজ করছেন প্রেমা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *