মালিকসহ বেঙ্গল টাইগার ওভারসিজের ৩৩ জনের বিরুদ্ধে মা’মলা !!

মানবপাচার এবং গত ২৮ মে লিবিয়ার মিজদাহ শহরে মানব পাচারের শিকার ২৬ বাংলাদেশিকে নি’র্মম নি’র্যাতনের পর হ’ত্যা ও আরও ১১ জন আহতের ঘটনায় রাজধানীর বনানী থানায় পৃথক মা’মলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।বৃহস্পতিবার (৪ জুন) মা’মলাটি ( মা’মলা নং-২) করেন সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের হিউম্যান ট্রাফিকিং অ্যান্ড ভাইস স্কোয়াডের উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান।

মা’মলায় বনানীর সি ব্লকের ৬ নম্বর রোডের বেঙ্গল টাইগার ওভারসিজ লিমিটেডের মালিকসহ ৩৩ জনের নাম উল্লেখ করে আরও ৬০-৬৫ জনকে আজ্ঞাত আসামি করা হয়েছে।এসআই কামরুজ্জামান জানান, চাকরির প্রলোভন দেখিয়ে মানবপাচার, হ’ত্যা ও নি’র্যাতন করে অর্থ আদায়ের অভিযোগে বনানী থানায় মা’মলাটি করা হয়েছে। মা’মলটি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রায় একই সময়ে একই দিন পল্টন থানায় ৩৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০-৩৫ জনকে আসামি করে আরেকটি মা’মলা করে সিআইডি।বিষয়টি নিশ্চিত করে পল্টন থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) শাহিন উদ্দিন।তিনি জানান, লিবিয়া ট্র্যাজেডির পর বৃহস্পতিবার দিবাগত রাতে ১২ টা ৫ মিনিটে রাজধানীর পল্টন থানায় মানবপাচার এবং আঘাতে খুনের অভিযোগে হ’ত্যা মা’মলা করা হয়।

সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বাদী হয়ে মা’মলাটি করেন। মা’মলা নং ৪।এরআগে বৃহস্পতিবার রাতে লিবিয়া ট্র্যাজেডিতে জড়িত ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় মানবপাচার এবং সন্ত্রাসবাদ দমন আইনে মা’মলা করেন এক ভুক্তভোগীর বাবা মান্নান মুন্সি। গত মাসে দুই দফায় মোট সাত লাখ টাকায় দালালের মাধ্যমে লিবিয়ায় গিয়ে আটকা রাকিব নামে এক যুবকের বাবা বাদী মান্নান মুন্সি। মা’মলা নং ৩।

সূত্র- জাগো নিউজ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *