মালয়েশিয়া থেকে দেশে ফিরেছেন আ’টকে পড়া ১৫৪ জন !!

মালয়েশিয়ায় আটকে পড়া ১৫৪ জন বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। আজ বুধবার দুপুর সোয়া ১২টার দিকে একটি যাত্রীবাহী চার্টার্ড বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা।বিষয়টি নিশ্চিত করেছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক এসএম তৌহিদুল আহসান।এর আগে সকাল ১০টায় মালিন্ড এয়ারের চার্টার্ড ফ্লাইটটি মালয়েশিয়ায় আটকে পড়া পর্যটক ও ছাত্রদের নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়।

কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থেকে আটকে পড়া যাত্রীদের সহযোগিতা করেন হাইকমিশনের কাউন্সিলর (শ্রম ২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল এবং প্রথম সচিব (পলিটিক্যাল) রুহুল আমিন।মালয়েশিয়া হাইকমিশন বুধবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মালয়েশিয়া সরকার করোনা প্রতিরোধে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার জারি করলে জনগণের জন্য চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয়। মার্কেট, কল-কারখানা, অফিস-আদালত বন্ধ করা হয়। ফলে স্বাভাবিক জীবন ঘরবন্দী হয়ে যায়। এ অবস্থায় বাংলাদেশি পর্যটকরা নানা সমস্যার সম্মুখীন হন।

চিকিৎসা নিতে আসা রোগী এবং শিক্ষার্থীরাও অসুবিধার কথা জানায়। এসব বিষয় গুরুত্বের সঙ্গে নিয়ে বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ায় আটকে পড়াদের অনলাইনে তথ্য সংগ্রহ করে।এরপর প্রথম পর্যায়ের এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়। এ জন্য হাইকমিশন উভয় দেশের সরকারের অনুমতি, সিভিল অ্যাভিয়েশনের অনুমতি, প্রত্যেকের জন্য স্থানীয় পুলিশ রিপোর্ট, কোভিড-১৯ রিপোর্টসহ বিভিন্ন ধরনের কাজ সম্পন্ন করেছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *