মায়ের দোয়ার চেয়ে আর বড় কিছু নেই – মুকেশ আম্বানি !!

মা শব্দটি সব মানুষের কাছেই প্রিয়। জীবনের সবচেয়ে বড় শক্তি মায়ের দোয়া। পৃথিবীর বুকে আমাদের একমাত্র নিরাপদ আশ্রয়স্থল “মা”। যত আবদার যত অ‘ভিযোগ সবই মায়ের কাছে। নাড়ী ছেড়া ধন সন্তানের জন্য ১০ মাস ১০ দিন শুধু নয়, মায়ের সারাটা জীবন উৎস্বর্গ করেও যেন মায়ের তৃপ্তি নেই।

মুকেশ আম্বানি ভারতের বর্তমান শীর্ষ ধনী। সম্প্রতি নিজের মেয়ের বিয়েতে ব্যয় করেছেন ৭০০ কোটি টাকা। খ্যাতিমান এই শিল্পপতির প্রতিদিন কীভাবে কাটান, তা নিয়ে মানুষের অনেক আগ্রহ রয়েছে। মুকেশ কীভাবে দিন কাটান বা তার প্রতিদিনের কর্মতালিকায় কী কী বিষয় থাকে, তা নিয়ে সম্প্রতি সংবাদ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম।

জয়পুরে মুকেশ আম্বানি বিলাসবহুল বাড়িটির নাম ‘অ্যান্টিলা’। এই অ্যান্টিলা থেকে তার অফিসের দূরত্ব ৩০ মিনিটেরও কম সময়ের। এখানেই থাকে পুরো আম্বানি পরিবার। মুকেশ আম্বানি ভোর থাকতে থাকতেই ঘুম থেকে উঠে পড়েন। তারপর তিনি ব্যাম করেন।

তবে শুধু আনুষ্ঠানিকতা নয়, রীতিমতো ঘাম ঝরান দেহ থেকে। সকাল ৮টার মধ্যে গোসল সেরে সকালের নাশতার প্রস্তুতি শেষ করেন। ৮টার দিকে চলে যান ১৯ তলায়। সেখানে পরিবার নিয়ে সকালের নাশতা সারেন ঘণ্টাখানেক সময় নিয়ে।

অফিসে যাওয়ার সব প্রস্তুতি সেরে ১০টা ১০ মিনিটের দিকে চলে যান মায়ের কাছে। মায়ের কাছ থেকে আশীর্বাদ নিয়ে ঘর ছাড়েন তিনি। অন্য কোনো কাজ বাদ পড়লেও এই কাজটি কখনো বাদ পড়তে দেন না তিনি। মায়ের কাছ থেকে দোয়া নিয়ে ১৬ তলায় স্ত্রী আর ১৩ তলায় সন্তানদের সঙ্গে দেখা করে অফিসের উদ্দেশে রওনা হন।

৮টার পরপরই তিনি অফিস থেকে বাসার উদ্দেশে বের হন। ৯টার পরপরই পরিবারের সদস্যদের নিয়ে খাবারের টেবিলে চলে যান। ১২টার দিকে তিনি ঘুমিয়ে পড়েন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *