‘মুজিববর্ষ ক্রিকেটে এশিয়া একাদশে কোনো পাকিস্তানি ক্রিকেটার থাকবে না’ !!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বেশ কিছু আয়োজন করছে। এবারের বিপিএল হচ্ছে বঙ্গবন্ধুর নামে। মার্চে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার ম্যাচ। যেখানে অংশ নেবে ভারতের ক্রিকেটাররাও। আইসিসি এই ম্যাচকে অফিসিয়াল ম্যাচের তকমা দেবার কথা বলেছে। ভারত ও পাকিস্তানের রাজনৈতিক অবস্থা মাথায় রেখে ধারণা করা হচ্ছিল এই ম্যাচে যেকোন এক দলের ক্রিকেটাররা থাকবেন।

বিসিসিআই এর জয়েন্ট সেক্রেটারি জয়েশ জর্জ নিশ্চিত করেছেন এমন পরিস্থিতি আসবে না যে ভারত ও পাকিস্তানের ক্রিকেটাররা একই দলে খেলবে। কারণ, বিসিসিআই এর পক্ষ থেকে বিসিবির জন্য বার্তা থাকবে যে, সেখানে পাকিস্তানি কোনো ক্রিকেটারকে আমন্ত্রণই জানানো হবে না। জয়েশ জর্জ ভারতীয় এক সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা যে বিষয়ে সচেতন ছিলাম, এশিয়া একাদশে কোন পাকিস্তানি ক্রিকেটার আমন্ত্রিত হবে না।

এটাই আমাদের পক্ষ থেকে বার্তা। দুই দেশ তাই একত্রিত হচ্ছে এমনটা বলার সুযোগ থাকছে না। সৌরভ গাঙ্গুলি নির্ধারণ করবেন এশিয়া একাদশের হয়ে খেলতে কোন ৫ জন ভারতীয় ক্রিকেটার বাংলাদেশে যাবে।’ এছাড়া সম্প্রতি সাবেক পাকিস্তান উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ লতিফ এর মন্তব্যে ভারত-পাকিস্তান সম্পর্কে আরও অবনতি হয়েছে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির প্রস্তাবিত চার জাতির সিরিজকে ফ্লপ আইডিয়া বলে রায় দেন। রশিদ লতিফ বলেন, ‘চার দেশ নিয়ে এমন কোন সিরিজ খেলে বাকি সদস্য দেশদের নির্বাক শ্রোতা করে দেওয়ার পায়তারা হচ্ছে। যেটা মোটেও ভালো খবর না। আমি মনে করি কয়েক বছর আগে নেওয়া তিন মোড়ল তত্ত্বের মতো এটিও ফ্লপ আইডিয়া হবে।’

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *