মুন্সীগঞ্জে নতুন করে ৩১ জন করোনায় আ’ক্রান্ত !!

মুন্সীগঞ্জ জেলায় গত ২৪ ঘন্টায় সিরাজদিখানের দুই চিকিৎসকসহ নতুন করে ৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার মোট করোনা রোগীর সংখ্যা দাড়ালো ১৯৭ জনে।মঙ্গলবার সকালে ৩ এপ্রিল পাঠানো ১২২ জনের নমুনার মধ্যে ৮১ জনের রিপোর্ট পাঠায় ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন (নিপসম)।

এর মধ্যে ৩১ জনের করোনা পজেটিভ আসে। এদিকে শুরুর দিকে করোনা আ’ক্রান্ত রোগীদের বাড়ি লকডাউন করলেও এখন তা না করায় প্রতিবেশী ও স্বজনরা অনেকেই অবাধে যাতায়াতের ফলে কমিউনিটি ট্রান্সমিশন দিন দিন বেড়ে যাচ্ছে।

শহর জুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিতে চোখে পড়ার মতো প্রশাসনের কোন তৎপরতা মঙ্গলবারও দেখা যায়নি। জেলা প্রসাশনের এ ধরনের আচরণে আ’তঙ্কিত ও উদ্বিগ্ন হয়ে পরেছে জেলাবাসী।এছাড়া পুলিশ ও স্বাস্থ্য বিভাগসহ প্রশাসনের কয়েকটি গুরুত্বপূর্ণ দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা নিজেদেরকে অনেকটা গুটিয়ে নিচ্ছেন।

জেলায় প্রানঘাতী করোনায় সাধারণ মানুষের পাশাপাশি কোভিড-১৯ রোগে আ’ক্রান্ত হয়েছে সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা। ইতিমধ্যে মুন্সীগঞ্জ জেলায় চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের ২৯ জন স্বাস্থ্যকর্মীর করোনা পজেটিভ ধরা পড়েছে।

পাশাপাশি পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে জেলায় ওসি তদন্ত, ওসি অপারেশন, পুলিশ লাইনের এক পরিদর্শকসহ ৬ পুলিশ সদস্য করেনায় আ’ক্রান্ত হয়েছেন। এতে করে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং পুলিশ প্রশাসনহসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীরা নিজেদেরকে অনেকটা গুটিয়ে নিচ্ছেন।

ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের কর্মস্থলে উপস্থিতি কমে গেছে। অনেকে আবার সামান্য জ্বর, কাঁশির উপসর্গে নিজ বাসায় হোম কোয়ারেস্টিনে চলে যাচ্ছেন। হাসপাতালগুলোতে গিয়ে ডাক্তার না পেয়ে রোগীরা পড়ছেন বিপাকে।

করোনা ভা’ইরাসে পুলিশ আ’ক্রান্তের খবরে জেলার পুলিশ সদস্যদের মধ্যেও আ’তঙ্ক দেখা দিয়েছে। জেলাজুড়ে প্রধান সড়কে থাকা চেকপোস্টগুলো থেকে সরে যাচ্ছেন পুলিশ সদস্যরা।এতে হঠাৎ করে মঙ্গলবার সকাল থেকে মুন্সীগঞ্জের প্রধান সড়কগুলোতে গণপরিবহন এবং মানুষের উপস্থিতি বেড়ে গেছে। বাজারগুলোতেও বেড়ে গেছে লোকসমাগম। যেন চিরচেনা সেই রূপে ফিরে গেছে মুন্সীগঞ্জ শহর।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *