মুসলমানদের তিন তালাক নিষিদ্ধ হয়েছে, এটাও উন্নয়ন: মোদি !!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি করেছেন, ‘ভারত সঠিক পথেই এগোচ্ছে’। চেন্নাইয়ে গতকাল মঙ্গলবার রাজ্যভিত্তিক এক গণমাধ্যমের অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে দেওয়া বক্তব্যে তিনি এমন দাবি করেন। গত ৬ বছরের ইতিহাসে তলানিতে পৌঁছায় ভারতের জিডিপি প্রবৃদ্ধি। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০১৯ সালের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে এ প্রবৃদ্ধি ৪ দশমিক ৫ শতাংশে নেমে আসে। এরই প্রেক্ষাপটে এমন মন্তব্য করেন মোদি।

অর্থনৈতিক অবস্থা নিয়ে দেশের ভেতরেই সরব নানা মহল। তবে নরেন্দ্র মোদির দাবি, দেশ শুধু ঠিক পথেই চলছে না; বরং দ্রুত উন্নতির পথে অগ্রসর হচ্ছে। উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, একদিন যা অসম্ভব বলে মনে হতো, তার সবই এখন বাস্তবায়িত হচ্ছে। তা সত্ত্বেও কিছু অসৎ উদ্দেশ্যে দেশের মানুষকে ভুল বোঝানো হচ্ছে। অশান্তি জিইয়ে রাখা হচ্ছে।

দেশ উন্নতির পথে এগোচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ৩৭০ ধারা (কাশ্মিরের স্বায়ত্ত্বশাসন) বিলুপ্ত করা হয়েছে। মোদি বলেন, মুসলমানদের তিন তালাক নিষিদ্ধ হয়েছে। এটাও উন্নয়নের পর্যায়ে পড়ে। দেশজুড়ে একটি কর ব্যবস্থা কার্যকর হয়েছে। এসব একদিন অসম্ভব বলে মনে হতো। কিন্তু আজ তা বাস্তবে পরিণত হয়েছে। একদল মানুষ এই উন্নয়ন সহ্য করতে পারছেন না।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *