মুসলিম শিক্ষার্থীদের হিজাব পরার অনুমতি দিল নাইজেরিয়া !!

নাইজেরিয়ার কাভারা প্রদেশের গভর্নরের নির্দেশ মোতাবেক এখন থেকে এই প্রদেশের শিক্ষার্থীরা হিজাব ব্যবহার করে ক্লাসে উপস্থিত হতে পারবে।নাইজেরিয়ার পশ্চিমাঞ্চলীয় কাভারা প্রদেশের গভর্নর মুসলিম শিক্ষার্থীদের হিজাব পরার অনুমতি দিয়েছেন।এছাড়াও হিজাব নিয়ে বিতর্কের কারণে গত সপ্তাহে এই প্রদেশরে ১০টি স্কুল বন্ধ করে দেওয়া হয়েছিল। এই সকল স্কুলসমূহ সোমবার থেকে আবারও খোলা হবে।

এই প্রদেশের গভর্নর গত শুক্রবার হিজাব ব্যবহার নিয়ে বিতর্কের জের ধরে রাজ্যের রাজধানী ইলুরিনের ১০টি উচ্চ বিদ্যালয় অস্থায়ীভাবে বন্ধ করার নির্দেশ দিয়েছিল।কাভারা প্রদেশের গভর্নর একটি বিবৃতি স্কুলসমূহে ধর্মীয় স্বাধীনতার প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করে বলেছেন, রাজ্য সরকার ঘোষণা করেছেনে যে, হিজাব ইস্যুতে কোনও বিজয়ী বা পরাজয়কারী নেই। রাজ্য গভর্নর উভয় ধর্মকে (খ্রিস্টান ও মুসলমান), বিশেষত নেতা, বিশেষজ্ঞ এবং মিডিয়া ব্যক্তিত্বকে তাদের কর্ম ও বক্তব্যের দায়বদ্ধতার সাথে একত্রে শান্তিপূর্ণভাবে বাস করতে উত্সাহিত করছে।

এই বিবৃতিতে আরও বলা হয়েছে: গভর্নর উভয় পক্ষের ধর্মীয় নেতা ও বিশেষজ্ঞদের ধৈর্য ধারণ এবং শান্তিপূর্ণ পরিস্থিতি সৃষ্টি করার জন্য প্রশংসা করেছেন।কাভারা রাজ্যটি নাইজেরিয়ার পশ্চিমে বেনিনের সীমান্তে অবস্থিত এবং এই রাজ্যটি মুসলিম অধ্যুষিত রাজ্য।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *