বলিউডের গুণী পরিচালক অনুরাগ কাশ্যপ সাহসী চলচ্চিত্র বানানোর পাশাপাশি ব্যক্তি জীবনেও বেশ সাহসী। এবার ভারতের প্রধানমন্ত্রী ও তার বাবার জন্ম সনদ দেখতে চাইলেন তিনি।

দ্য হিন্দুর খবরে বলা হয়, গত বছর নাগরিকত্ব সংশোধনী বিল পাসের সময় টুইটারে বেশ সরব ছিলেন অনুরাগ কাশ্যপ। এ বিলটির বিরোধিতা করে তিনি বেশ কিছু পোস্ট দেন। বিল থেকে আইন হওয়ার পর নিরবই ছিলেন অনুরাগ। হঠাৎ ফের নাগরিকত্ব সংশোধনী বিলের সমালোচনা করলেন তিনি।

গত শুক্রবার টুইটারে দুটি পোস্ট দেন অনুরাগ কাশ্যপ, সেখানেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি মোদি ও তার বাবার জন্ম সনদ দেখতে চান বলিউডের স্বনামধন্য এ পরিচালক।

অনুরাগ কাশ্যপ প্রথম টুইটে লেখেন, ‘‌মোদিজি কতদূর পড়াশোনা করেছেন, আগে সেটা দেখান। রাষ্ট্রবিজ্ঞান নিয়ে আপনি যে পড়াশোনা করেছেন, সেই ডিগ্রি দেশবাসীকে দেখান। প্রমাণ করুন আপনি শিক্ষিত। তারপর কথা হবে।’

‌অপর টুইটে তিনি লেখেন, ‘‌প্রধানমন্ত্রী ও তার বাবার জন্ম সনদ দেখতে চাই। প্রধানমন্ত্রী আগে গোটা পরিবারের জন্ম সনদ দেখাক। তারপর দেশবাসীকে প্রমাণ দেখাতে বলুন।’‌

বলিউডের একজন নামকরা পরিচালক ও প্রযোজক অনুরাগ কাশ্যপ। তার পরিচালিত ‘দেব ডি’, ‘গ্যাংস অব ওয়াসিপুর’, ‘বম্বে টকিজ’ খুবই প্রশংসিত হয়েছে। নেটফিক্সে প্রচারিত তার ওয়েব সিরিজ ‘স্যাকরেড গেমস’ দর্শক ও বোদ্ধা মহলে প্রশংসিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here