যু’দ্ধের ব্যাপক হা’ম’লার প্রস্তুতি নিচ্ছে ই’রান !!

ইরানের ই’সলামি বিপ্লবী গার্ড বাহিনীর কুদস ফোর্সের জেনারেল কাশেম সো’লাইমানিকে হ’ত্যার পর বুধবার (০৮ জানুয়ারি) প্র’তিশোধমূলক হা’মলা চা’লিয়েছে ই’রান। ই’রাকে অবস্থিত দু’টি মা’র্কিন সা’মরিক ঘাঁ’টিতে ২২টি ক্ষে’পণাস্ত্র হা’মলা চা’লায় তেহরান।

এদিকে দুটি মা’র্কিন সা’মরিক ঘাঁ’টিতে হা’মলার পর ই’রানের ড্রো’ন হা’মলা আ’তঙ্কে ভুগছে যু’ক্তরাষ্ট্র। ম’ধ্যপ্রাচ্যজুড়ে মা’র্কিন সা’মরিক স্থা’পনাগুলোতে হা’মলা চা’লানোর লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে তেহরান। মোতায়েন করছে সা’মরিক সাজ-সরঞ্জাম।

মা’র্কিন গো’য়েন্দা সং’স্থাগুলোর বরাত দিয়ে সিএনএন এ খবর দিয়েছে।খবরে বলা হয়েছে, টানটান যু’দ্ধ উ’ত্তেজনার মধ্যে নি’রাপত্তা ঝুঁ’কিতে ভী’তসন্ত্রস্ত সময় পার করছে ম’ধ্যপ্রাচ্যের মা’র্কিন ঘাঁ’টি ও এ অঞ্চলে মোতায়েন হাজার হাজার মা’র্কিন সে’না।

সম্ভাব্য ড্রো’ন হা’মলা প্র’তিরোধে সে’নাদের সর্বোচ্চ স’তর্ক থাকতে বলেছে মা’র্কিন প্র’তিরক্ষা মন্ত্র’ণালয়। সেই সঙ্গে স’তর্ক রাখা হয়েছে আকাশ প্র’তিরক্ষা ব্যবস্থা ও যু’দ্ধবিমানগুলো।ই’রানি কোনো ড্রো’ন দেখলেই গু’লি করে ভূ’পাতিত করারও নি’র্দেশ দেয়া হয়েছে।হা’মলা আসন্ন বুঝতে পেরে সোমবার রাত থেকেই মধ্য’প্রাচ্যের সব মা’র্কিন ঘাঁ’টি ও সে’নাদের কান খাড়া রাখার নি’র্দেশ দেয়া হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *