যুবরাজ সালমানের শাস্তি চাইলেন খাশোগির বাগদত্তা !!

সৌদি আরবের যুবরাজের নির্দেশে নিহত সাংবাদিক জামাল খাশোগির বাগদত্তা হাদিস চেঙ্গিস অনতিবিলম্বে যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের শাস্তি দাবি করেছেন। এর ফলে শুধু যে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হবে তাই নয় সেইসঙ্গে একই ধরনের নৃশংসতা রোধ করাও সম্ভব হবে বলে এক বিবৃতিতে জানান তিনি।

এক টুইট বার্তায় চেঙ্গিস আরও জানান, যদি সৌদি যুবরাজকে শাস্তি দেওয়া না হয় তাহলে এর মধ্য দিয়ে চিরদিনের জন্য এমন একটা বার্তা দেওয়া হবে যে, খুনের মূল অপরাধী ধরাছোঁয়ার বাইরে থাকতে পারেন। এতে আমরা সবাই বিপদে পড়ব, আমাদের মানবতায় রক্তের দাগ লাগবে।

এর আগে মার্কিন গোয়েন্দা সংস্থার এক প্রতিবেদনে বলা হয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের অনুমতিতেই জামাল খাশোগিকে হ’ত্যা করা হয়। খাশোগি হ’ত্যাকাণ্ডের পর প্রথমবারের মতো কোনো প্রতিবেদন প্রকাশ করল যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা।

উল্লেখ্য, সৌদি যুবরাজের নির্দেশে ২০১৮ সালের অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে জামাল খাশোগিকে হ’ত্যা করা হয়। সম্প্রতি প্রকাশিত মার্কিন গোয়েন্দা রিপোর্ট থেকে এ তথ্য জানা গেছে। ২০১৮ সালেই এই প্রতিবেদন তৈরি করা হলেও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এটি গোপন রাখার নির্দেশ দিয়েছিলেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *