যেভাবে সময় কাটছে ‘কাটপিস’ যুগের তারকা মেহেদির !!

বাংলা চলচ্চিত্রের অন্ধকার যুগের তারকা মেহেদি। একটা সময় দুর্দান্ত প্রতাপে বাংলা চলচ্চিত্রের পর্দা কাঁপিয়েছেন এ অভিনেতা। তবে ঢাকাই ছবিতে তার অভিষেক ছিল স্বর্ণময়। তার প্রথম ছবি ‘পাগল মন’ সেই সময় দেশের সফল চলচ্চিত্রের তালিকায় ঠাঁই করে নেয়।

কিন্তু এর পরই অশ্লীল চলচ্চিত্রে অভিনয়ে জড়িয়ে পড়ে সমালোচিত হন মেহেদি। ঢাকাই ছবির সেই অন্ধকার যুগের সমাপ্তির পর আলোতে এলে সেই আলোতে অশ্লীল চলচ্চিত্রে অন্যান্য অভিনেতা-অভিনেত্রীর মতো হারিয়ে যান মেহেদিও। আর কোনো ছবি বা অনুষ্ঠানে তাকে প্রায় দেখাই যায়নি। তবে সম্প্রতি এফডিসিতে দেখা পাওয়া গেল সেই চিত্রনায়ক মেহেদির।কেমন আছেন মেহেদি? কি করছেন এখন? এমন সব প্রশ্ন মেহেদিকে করা যেতেই পারে।

খুব ভালো আছি, হাসি মুখে জানালেন ৫৩ বছর বয়সী ‘পাগল মন’ ছবির নায়ক। পুরান ঢাকার মেয়ে ফারজানাকে বিয়ে করে সুখেই দিন কাটছে তার। এ দম্পতির ঘরে রয়েছে মাজহারুল হক মাহি (১০) ও মেহজাবিন হক ইশরাত (৮) নামে দুই সন্তান।

মতিঝিলে পেট্রলপাম্পের ব্যবসা নিয়ে ব্যস্ততা তার। মেহেদি নিজেও পুরান ঢাকার বাসিন্দা। পুরান ঢাকায়ও পারিবারিক ব্যবসা রয়েছে মেহেদিদের।ব্যবসা আর পরিবার নিয়ে বেশ সুখে জীবন কাটালেও যে বিষয়টি হৃদয়ে ক্ষত তৈরি করে সে কথাও জানান মেহেদি।

তিনি বলেন, ‘হ্যাঁ, স্বীকার করছি আমি কমার্শিয়াল ছবিগুলোতে অভিনয় করতাম। এতে কিছুটা উত্তেজক দৃশ্যও থাকত। তবে দর্শক যা দেখত তা কিন্তু নয়। আমরা অভিনয় করে চলে আসতাম, ‘এর পর একটা গানের দৃশ্যে কিংবা কোনো রোমান্টিক দৃশ্যে সমন্বয় রেখে ব্যাপকভাবে ‘কাটপিস’ জুড়ে দেয়া হতো। এভাবেই সেই সময়টাকে অশ্লীল যুগ বানানো হয়েছে। যারা এসব করত তারা টাকা কামিয়েছে, কিন্তু তাদের কেউ অভিযুক্ত করে না। সেই অশ্লীলতার দায় শুধুই আমার মতো অভিনেতার ঘাড়ে চলে এসেছে।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *