যে আশ্বাস পেয়ে সড়ক ছাড়লেন শ্রমিকরা !!

আজ সকাল সাড়ে ৯টার দিকে বকেয়া বেতন-ভাতা ও নতুন বছরের ইনক্রিমেন্ট ও ছুটি বাবদ টাকার দাবিতে শ্যামলীর সড়ক অবরোধ করেন আদাবর এলাকার ডায়নামিক ফ্যাশন নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।কল্যাণপুর ও শ্যামলীর মাঝামাঝি সড়কের শ্রমিকদের অবস্থানের কারণে সড়কের দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিজিএমইএ-এর প্রতিনিধি দলের আশ্বাসে আড়াই ঘণ্টা পর রাজধানীর শ্যামলীর সড়ক অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন গার্মেন্টস শ্রমিকরা। এরফলে যান চলাচল শুরু হয়েছে ওই সড়কে। সড়কে যানবাহনের চলাচলে গতি ফেরাতে কাজ করছে ট্রাফিক বিভাগ, থানা পুলিশ ও র্যাব।

আদাবরের রিং রোড এলাকার পোশাক তৈরি কারখানাটির আসমা বেগম নামে এক নারী শ্রমিক বলেন, প্রতিষ্ঠানে তাদের তিন মাসের বেতন বাকি। নতুন বছরে ইনক্রিমেন্টও দেয়া হচ্ছে না তাদের। দাবি জানালেই দেয়া হচ্ছে ছাঁটাইয়ের হুমকি।

তিনি বলেন, আমরা মালিকের সাথে বসতে চেয়েছি, কিন্তু তিনি দেখা দিচ্ছেন না, উল্টো ডিসেম্বর মাসের বেতনও আটকে দিয়েছেন। আজ দেবে কাল দেবে বলে আমাদের বসিয়ে রেখেছে, আমাদের কাজও করতে দিচ্ছেন না, আবার বেতনও দিচ্ছিল না। বাধ্য হয়ে আজ আমরা সড়কে নেমেছি।

দুপুর পৌনে ১২ টার দিকে বিজিএমইএ’র একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে উপস্থিত হন। তারা শ্রমিকদের দাবি দাওয়া পূরণের আশ্বাস দিলেও শ্রমিকরা বিক্ষোভ করতে থাকেন। এসময় গণপরিবহন থেকে নেমে হেঁটে গন্তব্যে যেতে দেখা যায় সাধারণ মানুষদের।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *