যে এলাকাগুলোতে বাড়ছে করোনার রোগী !!

দেশে গত ২৪ ঘণ্টায় প্রা’ণঘাতী করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন ২১৯ জন ও মারা গেছেন ৪ জন। এ নিয়ে দেশে করোনায় আ’ক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৩১ জনে ও মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জন। সুস্থ হয়েছেন ৭ জন। মোট সুস্থ হয়েছেন ৪৯ জন।

করোনায় আ’ক্রান্ত রোগীদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক রাজধানী ঢাকার। ঢাকার মিরপুর ও বাসাবোতে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। ঢাকার পরেই আছে নারায়ণঞ্জ। নারায়ণগঞ্জ, মিরপুর, বাসাবোর পাশাপাশি নতুন করে গাজীপুর, ময়মনসিংহ ও কেরানীগঞ্জে করোনাভা’ইরাসের সংক্রমণ বেড়ে যাচ্ছে।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভা’ইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘আমাদের বেশকিছু এলাকায় আ’ক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে। নারায়ণগঞ্জ, মিরপুর, বাসাবো, নতুন করে গাজীপুর, ময়মনসিংহ ও কেরানিগঞ্জ- এই এলাকাতে আরও বেশি করে মানুষ সংক্রমিত হচ্ছে। কাজে সেখানে লকডাউন আরও বেশি কঠিন করতে হবে।’

তিনি আরো বলেন, ‘আমরা সকলকে অনুরোধ করব, আপনারা বাড়িতে থাকবেন। যত বেশি বাইরে ঘোরাফেরা করবেন, এই সংক্রমণ আরও বেড়ে যাবে। আমাদের চিকিৎসা দেয়া কঠিন হয়ে পড়বে। ইউরোপ, আমেরিকাতে চিকিৎসা দিতে তাদেরকে হিমশিম খেতে হচ্ছে। সেই পরিস্থিতিতে আমরা যেতে চাই না। তাছাড়া আপনারা জানেন, লকডাউন বারে বারে দেয়া সম্ভব নয়। এটা আমাদেরকে ভেবে দেখার বিষয় আছে। আমরা যেন লকডাউন মেনে চলি, ঘরে থাকি, অযথা যেন আমরা বাইরে না যাই।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *