যে কারনে ইমরানকে ক্ষমা চাইতে বলল ভারতীয় কৃষকরা !!

বাংলাদেশের পেঁয়াজের মতো পাকিস্তানে এখন টমেটোর দাম আকাশছোঁয়া। আর তাতেই সহমর্মিতা দেখাল ভারতের একটি গ্রাম! পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বার্তা দিয়ে তারা বললেন, ‘আপনি যা যা করেছেন তার জন্য ক্ষমা চান, পাক-অধিকৃত কাশ্মীর ছেড়ে দেন—তাহলে তার বদলে আমরা টমেটো আপনার দেশে পাঠিয়ে দেব। পাকিস্তানের এখন টমেটোর দাম ৪০০ থেকে ৫০০ টাকা প্রতি কেজি। ঝাবুয়া জেলার প্যাটেলাবাদের কৃষকেরা সংবাদমাধ্যমে এই খবর পান, আর তারপরেই ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্তানে টমেটো পাঠানোর বার্তা দেন।

ভারতীয় কৃষক ইউনিয়নের ঝাবুয়া শাখা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ২২ নভেম্বর একটি চিঠি লেখেন। তাতে তারা বলেন—পাকিস্তান আমাদের দেশের নির্দোষ মানুষের ওপর হামলা করেছে, সন্ত্রাসবাদ ছড়িয়েছে ,তারা মুম্বাই হামলার মতো ঘটনা ঘটিয়েছে। শুধু তাই নয়, পুলওয়ামার ঘটনাও ঘটিয়েছে পাকিস্তান।

ইউনিয়নের চিঠি অনুসারে, সন্ত্রাসবাদী কার্যকলাপের প্রতিবাদে ভারতীয় কৃষক ইউনিয়ন পাকিস্তানের টমেটো পাঠানো বন্ধ করেছিল। চিঠিতে লেখা হয়েছে, পাকিস্তান নিজের কৃতকর্মের জন্য আগে ক্ষমা চাক ,পাক-অধিকৃত কাশ্মীরকে যেভাবে জোর করে দখল করে রেখেছে, সেখান থেকে সরে যাক তারা, দাউদ ইব্রাহিম এবং অন্যান্য সন্ত্রাসবাদীদের ভারতের হাতে তুলে দিক তারা । তারপরেই ভারতীয় কৃষক ইউনিয়ন টেমেটো রপ্তানি শুরু করবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *