‘কাসেম সোলাইমানির জুতার সমতুল্যও নন ট্রাম্প’ !!

হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, শাহাদাত বরণই ছিল ইরানির প্রভাবশালী জেনারেল কাসেম সোলাইমানির লক্ষ্য ও আকাঙ্খা। শুক্রবার মার্কিন সন্ত্রাস তার সে আকাঙ্খা পূরণ করেছে। কাসেম সোলাইমানির জুতার সমতুল্যও নন ডোনাল্ড ট্রাম্প।

অন্য কাউকে হত্যা করে সোলাইমানি হত্যার বদলা নেয়ার মতো কোনো উপায় নেই বলে মত দেন নাসরুল্লাহ। তিনি বলেন, এই শহীদের সমপর্যায়ের কোনো ব্যক্তিত্ব নেই।

রোববার লেবাননের বৈরুতে কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানি ও ইরাকের হাশদ আশ শাবির সেকেন্ড ইন কমান্ড আবু মাহদি আল মুহান্দিসের স্মরণে বিশেষ অনুষ্ঠানে এ কথা বলেন হিজবুল্লাহর মহাসচিব ।

ইরানের মোকাবেলায় পরাজয়ে ক্ষুব্ধ হয়ে ট্রাম্প জেনারেল সোলায়মানিকে হত্যা করেছেন বলে মন্তব্য করেন হিজবুল্লাহপ্রধান।

তিনি বলেন, ট্রাম্প প্রকাশ্যে এই অপরাধের কথা স্বীকার করেছেন। কাসেম সোলায়মানির বলিষ্ঠ পদক্ষেপের জন্য সিরিয়া, লেবানন, ফিলিস্তিন, ইরাক, ইয়েমেনে কর্তৃত্ব স্থাপন করতে পারেনি যুক্তরাষ্ট্র। বরবার তারা সোলায়মানির চৌকশ নেতৃত্বের কাছে পরাজিত হয়েছে। সেই ক্ষোভ মেটাতে ও আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে জয় লাভ করতে ট্রাম্প এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ আরও বলেন, ট্রাম্প চেয়েছিলেন ইরানের ইসলামি সরকার ব্যবস্থাকে ধ্বংস করে দিতে। যত সম্ভব ইরানকে নতজানু করে বিভিন্ন ইস্যুতে নতুন চুক্তি করতে। কিন্তু সে অভিলাশ কখনও পূরণ হয়নি ট্রাম্পের।

সোলাইমানিকে হত্যা প্রসঙ্গে নাসরুল্লাহ বলেন, জেনারেল সোলাইমানি হত্যার প্রতিশোধে যুক্তরাষ্ট্রের কাউকে হত্যা করা উচিৎ বলে জানিয়েছেন অনেকে। কিন্তু আমি মনে করি সোলায়মানির সমপর্যায়ের কোনো ব্যক্তিত্ব আমেরিকার নেই যাকে হত্যা করে প্রতিশোধ নেয়া যায়। আমেরিকার প্রেসিডেন্টই সোলায়মানির জুতার সমতুল্য নয়। তাই ন্যায়সঙ্গত প্রদিশোধ হচ্ছে মধ্যপ্রাচ্য থেকে যুক্তরাষ্ট্রকে বের করে দেয়া।

সূত্র: দেবরিফের ডট নেট

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *