যে কারনে হঠাৎ করে বাড়ছে গাজীপুরে করোনা আ’ক্রান্তের সংখ্যা !!

রাজধানী ও নারায়ণগঞ্জের পর করোনাভা’ইরাস সংক্রমণের অন্যতম হটস্পট হয়ে উঠছে গাজীপুর। করোনায় আ’ক্রান্তের হার ব্যাপকভাবে বেড়ে গেছে ঢাকার পাশ্ববর্তী জেলাটিতে। এ পর্যন্ত গাজীপুরে করোনায় আ’ক্রান্ত হয়েছেন ২৬৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আ’ক্রান্তের সংখ্যা ৯৭। অন্যদিকে, করোনার ব্যাপক প্রাদুর্ভাব দেখা দেয়া নারায়ণগঞ্জে আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮৭ জনে।

সোমবার রাতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ওয়েবসাইটে এ তথ্য জানা যায়।গাজীপুর জেলার সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান জানান, জেলাটিতে মোট আ’ক্রান্ত ২৬৯। এ পর্যন্ত আইসোলেশনে রাখা হয়েছে ৪৯ জনকে। আর হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৫৮৩ জন।

নিজেও হোম কোয়ারেন্টাইনে রয়েছেন জানিয়ে তিনি বলেন, জেলায় আ’ক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে।জানান, গাজীপুরের অনেক শ্রমিক নারায়ণগঞ্জে কাজ করতো। সেখানে লকাডাউনে কাজ হারিয়ে অনেকে বিভিন্ন পথেআবার গাজীপুরে ফিরে আসে। এদের মাধ্যমেই মূলত করোনাভা’ইরাসের সংক্রমণ ঘটছে গাজীপুরে।

তিনি বলেন, প্রথম দিকে যেসব করোনাভা’ইরাসের রোগী শনাক্ত হয়েছে তারা হয় নারায়ণগঞ্জ ফেরত অথবা তাদের সংস্পর্শে এসেছে এমন মানুষজন।আইইডিসিআরের সর্বশেষ তথ্যানুযায়ী, দেশে করোনাভা’ইরাসে মৃ’ত্যুর সংখ্যা ১০১। আ’ক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৪৮ জন। আ’ক্রান্তদের মধ্যে ৮৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *