যে তিন কারণে ভৈরবে পরপর তিনবার ট্রেন দুর্ঘটনা !!
Warning: Trying to access array offset on value of type bool in /home/bn.ekusherbangladesh.com.bd/public_html/wp-content/plugins/one-user-avatar/includes/class-wp-user-avatar-functions.php on line 798
Warning: Trying to access array offset on value of type bool in /home/bn.ekusherbangladesh.com.bd/public_html/wp-content/plugins/one-user-avatar/includes/class-wp-user-avatar-functions.php on line 798

ভৈরব-ময়মনসিংহ রেলপথে পরপর তিনবার ট্রেন দুর্ঘটনার ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদন বৃহস্পতিবার দাখিল করা হয়েছে।তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়েছে, তিনটি কারণে ট্রেন দুর্ঘটনা ঘটেছে।
কারণগুলো হলো অধিক গতিতে ট্রেন চালানো, কোচের নিচের দুর্বল যন্ত্রাংশ ও চালকের গাফিলতি। দুর্ঘটনাগুলো ঘটেছিল ভৈরব-ময়মনসিংহ রেলপথের ভৈরবের জগন্নাথপুরে রেলস্টেশনের সিগন্যাল পয়েন্টের কাছে। বৃহস্পতিবার সকালে তদন্ত প্রতিবেদনটি রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার (পরিবহন) কাছে জমা দেয়া হয়। প্রতিবেদন জমা দেয়ার পর কর্তৃপক্ষ পরবর্তী ব্যবস্থা নেবে। তদন্ত কমিটির প্রধান ভৈরব রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (সিগন্যাল) সোলাইমান হোসেন এ তথ্য জানান।
১ অক্টোবর ভৈরব রেলস্টেশনের আউটার সিগন্যালে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ২৪২ ডাউন লোকাল ট্রেনের তিনটি চাকা লাইনচ্যুত হয়। ১২ অক্টোবর একই স্থানে একটি ট্রেনের দুটি চাকা লাইনচ্যুত হয়। সর্বশেষ ২১ নভেম্বর নাসিরাবাদ ট্রেনটি জামালপুর থেকে চট্টগ্রাম যাওয়ার পথে আবারও একই স্থান ভৈরব রেলস্টেশনের আউটার সিগন্যালে দুটি চাকা লাইনচ্যুত হয়।
তদন্ত কমিটির সদস্য ভৈরব-নরসিংদী সেকশনের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) সাইফুল ইসলাম জানান, ভৈরব-ময়মনসিংহ রেলপথের ভৈরব রেলস্টেশনের সিগন্যাল আউটারে সর্বোচ্চ গতি ধরা হয় ঘণ্টায় ১৬ কিলোমিটার। তিনটি ট্রেনের চালকই অধিক গতিতে ট্রেন চালানোর কারণে বারবার দুর্ঘটনা ঘটেছে।