যে ভিসার মেয়াদ ৩ মাস বাড়িয়ে দিলো সৌদি আরব !!

আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করার পর যেসব পর্যটন ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তার মেয়াদ বাড়িয়েছে সৌদি আরব। সৌদি প্রেস এজেন্সি এ কথা জানিয়েছে।

সৌদির ‘দ্য জেনারেল ডিরেক্টর পাসপোর্ট’ দপ্তর এ ঘোষণা দিয়েছে। এ মেয়াদ বৃদ্ধির বিষয়টি ‘সিস্টেম’-র মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হবে। এর জন্য অধিদপ্তরের অফিসগুলিতে যা্ওয়ার প্রয়োজন হবে না বলে জানানো হয়েছে। সূত্র : আরব নিউজ, কালের কণ্ঠ

জুমার ২০ মিনিট আগে মসজিদ খোলার অনুমতি দেবে সৌদি আরব

করোনাভাইরাস মোকাবিলায় নেওয়া বিধিনিষেধ শিথিল করতে শুরু করেছে সৌদি আরব। এর অংশ হিসেবে শর্তসাপেক্ষে মুসল্লিদের মসজিদে জুমার নামাজ আদায়ের অনুমতি দেবে দেশটি।মঙ্গলবার সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে দেশটির ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের বরাত দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, জুমা-র ২০ মিনিট আগে মুসল্লিদের জন্য মসজিদ খুলে দেওয়ার অনুমতি দেওয়া হবে। নামাজ শেষ হওয়ার ২০ মিনিট পর মসজিদ বন্ধ করে দিতে হবে।সোমবার সৌদি কর্মকর্তার জানিয়েছেন, দেশটিতে করোনাভাইরাস মোকাবিলায় জারি করা বিধিনিষেধগুলো তিন ধাপে তুলে নেওয়া হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *