রফিকুল ইসলাম মাদানী আরো ৪ দিনের রি’মান্ডে !!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে রাজধানীতে বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদের মিছিল থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মা’মলায় ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীর ৪ দিনের রি’মান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার (২১ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান শুনানি শেষে এ রি’মান্ড মঞ্জুর করেন।

এদিন মতিঝিল থানা এলাকায় মোদিবিরোধী মিছিলে সংঘর্ষের ঘটনায় করা মা’মলায় তাকে গ্রে’ফতার দেখানোর আবেদন করে ১০ দিনের রি’মান্ড আবেদন করে পুলিশ। এ সময় রফিকুল ইসলাম কারাগারে ছিলেন। তাকে ভার্চুয়ালি আদালতে উপস্থিত দেখানো হয়। এরপর আদালত এ মা’মলায় তাকে গ্রে’ফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। পরে তার ১০ দিনের রি’মান্ড শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষ বিচারক তার চার দিনের রি’মান্ড মঞ্জুর করেন।

এর আগে রবিবার (১৮ এপ্রিল) দুপুরে মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে (২৬) দুই দিনের রি’মান্ডে জিজ্ঞাবাদের জন্য গাজীপুরের গাছা থানায় নিয়েছে পুলিশ। কাশিমপুর কারাগার থেকে তাঁকে থানায় নেওয়া হয়। রফিকুল ইসলাম মাদানী নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা গ্রামের বাসিন্দা।

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারগার-২-এর জেলার মো. আবু সায়েম জানান, ‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীকে দুইদিনের রি’মান্ডে জিজ্ঞাসাবাদের জন্য রোববার দুপুর পৌনে ২টার দিকে এ কারাগার থেকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানায় নেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে গত ৮ এপ্রিল গাছা থানায় ও ১১ এপ্রিল বাসন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুইটি মা’মলা করা হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *