রবিবার থেকে শুরু হতে পারে তীব্র শৈত্যপ্রবাহ !!

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা গত রাত থেকে বৃষ্টিতে ভিজছে। এর মধ্যে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আগামীকাল শনিবারও বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এরপর রবিবার থেকে শুরু হবে শৈত্যপ্রবাহ।

এদিকে মাঝরাত থেকে বৃষ্টিপাত শুরুর পর আজ শুক্রবার সকালেও বৃষ্টির কারণে জনজীবনে দুর্ভোগ তৈরি হয়েছে। শীতের কারণে সহায়-সম্বলহীন অবস্থায় কষ্টে থাকা মানুষদের বৃষ্টিতে ভিজে দুর্ভোগ চরমে পৌঁছেছে।

তাছাড়া আজ শুক্রবার থেকে বৃষ্টি হতে পারে, এমন পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অধিদফতর। তা বাস্তব হয়ে দেখা দেয় মাঝরাত থেকেই। আগামী ৫ জানুয়ারির পর থেকে সারাদেশে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আগামীকাল শনিবার পর্যন্ত ঢাকাসহ সারাদেশে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস সূত্র। এরপর রবিবার থেকে দেশের অধিকাংশ স্থানেই শুরু হতে পারে শৈত্যপ্রবাহ।

এ ব্যাপারে আবহাওয়া অধিদফতর আরো জানিয়েছে, চলতি মাসেই সারাদেশে দু’টি তীব্র শৈত্যপ্রবাহে ও একটি মাঝারি শৈত্যপ্রবাহ আসবে। শুক্রবারের পর থেকে দেশের তাপমাত্রা কমতে থাকবে। ৬ জানুয়ারি থেকে ১০ জানুয়ারির মধ্যে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাবে। মাসের মাঝামাঝিতে জেঁকে বসতে পারে মাঝারি শৈত্যপ্রবাহ। মাসের শেষদিকে আবারও তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আজকের বৃষ্টিতে ঢাকা বিভাগসহ দেশের বরিশাল, খুলনা, সিলেট, রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন স্থান থেকে সাধারণ মানুষের ভোগান্তির খবর পাওয়া গেছে। বিশেষ করে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় দুই মাসের অধিক সময় ধরে চলমান শীতের পর বৃষ্টির কারণে আরো বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *