রাজধানীর যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ !!

রাজধানীর যাত্রাবাড়ি এলাকার রোড অবরোধ করছে মাদ্রাসার ছাত্র ও জনতা। বিকাল থেকে যাত্রাবাড়ি রোড ও ফ্লাইওভারে গাড়ি চলাচল বন্ধ। ফলে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কসহ যাত্রাবাড়ীর আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছেও বলে জানা গেছে। শুক্রবার (২৬ মার্চ) সন্ধ্যায় ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম কাজল।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে সন্ধ্যায় যাত্রাবাড়ীর কুতুবখালী মাদরাসার সামনে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেন। এর ফলে আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

এর আগে, চট্টগ্রামের হাটহাজারীতে মোদির সফরের প্রতিবাদে আয়োজিত মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হন। শুক্রবার (২৬ মার্চ) বেলা আড়াইটার দিকে দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার সামনে এ ঘটনা ঘটে।নিহতরা হলেন- রবিউল ইসলাম (২৩), মেরাজুল ইসলাম (২২) মিরাজুল ইসলাম, জামিল (২০) ও মিজান (৪০)। চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, সংঘর্ষের ঘটনায় চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে তিনজন মাদরাসাছাত্র এবং একজন স্থানীয় দর্জির দোকানে কাজ করতেন। আহত চারজন হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড চিকিৎসাধীন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *