রাজাকারের তালিকায় নিজের নাম, যা বললেন এডভোকেট টিপু !!

নিজের নাম রাজাকারের তালিকায় আসা নিয়ে মুখ খুলেছেন আন্তর্জাতিক অপরাধ বিচার ট্রাইব্যুনালের চীফ প্রসিকিউটর এডভোকেট গোলাম আরিফ টিপু। তিনি বলেন, আমি রীতিমতো বিস্মিত হয়েছি। এটা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়। এর দায় মন্ত্রণালয়কেই বহন করতে হবে। মন্ত্রণালয়কে দায়িত্ব নিয়ে এই তালিকা থেকে আমার নাম মুছে ফেলতে হবে। এটা অত্যন্ত দুঃখজনক ব্যাপার। সোমবার (১৬ ডিসেম্বর) তিনি এসব কথা বলেন।

এর আগে, এডভোকেট টিপুর বিষয়টি এই প্রতিবেদকের কাছেই প্রথম শুনেছেন উল্লেখ করে আন্তর্জাতিক অপরাধ বিচার ট্রাইব্যুনালের প্রধান তদন্তকারী কর্মকর্তা ডিআইজি আব্দুল হান্নান বলেন, এডভোকেট টিপু একজন খাঁটি স্বদেশপ্রেমী। এই তালিকায় তাঁর নাম থাকলে তা অন্যায় হয়েছে। তালিকা তৈরীর ব্যাপারে তদন্তকারী দল যুক্ত ছিল না। আমি বর্তমানে ঢাকার বাইরে আছি। ঢাকায় ফিরলে বিস্তারিত বলতে পারব। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিবকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, তালিকাটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রস্তুত করেছে। এ ব্যাপারে যা বলার তা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ইতোমধ্যে বলেছেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত রাজাকারের তালিকা নিয়ে হুলস্থুল কাহিনী ঘটছে। আন্তর্জাতিক অপরাধ বিচার ট্রাইব্যুনালের চীফ প্রসিকিউটর এডভোকেট গোলাম আরিফ টিপু’র নাম রয়েছে এই তালিকাতে। তালিকার ১৩৫ নম্বর পৃষ্ঠায় ক্রমিক নং ৮৯, পূর্বের নথি ৬০৬ নামক ছকে এডভোকেট টিপু’র নাম প্রকাশিত হয়েছে। সোমবার (১৬ ডিসেম্বর) এই তথ্য প্রকাশিত হলে রীতিমতো হইচই পড়ে যায়।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *